২৩ জানুয়ারি দিনটি কলকাতা থেকে শুরু করে দিল্লি সর্বত্রই নেতাজি জন্মজয়ন্তী হিসেবে পালিত হয়।এই দিন ভারতের বুকে জন্মগ্রহণ করেছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhash Chandra Bose)।আজকের দিনটিকে কেন্দ্র করে একাধিক কর্মসূচি রয়েছে কলকাতা এবং দিল্লিতে।আর মহাপুরুষের আজ ১২৬ তম জন্মদিনে,টুইটারে কলম ধরে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দেশের প্রতি নেতাজির অবদানের কথা স্মরণ করেছেন।

তিনি লেখেন, ‘আজ পরাক্রম দিবসে নেতাজি সুভাষচন্দ্র বসুকে আমি শ্রদ্ধা জানাই এবং স্মরণ করতে চাই ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে তাঁর অতুলনীয় অবদান। ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে তাঁর তীব্র প্রতিবাদের জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। নেতাজির চিন্তাধারা দ্বারা আমরা গভীরভাবে প্রভাবিত। ভারতের প্রতি তাঁর যে দৃষ্টিভঙ্গি তা বাস্তবায়নের জন্য কাজ করে চলেছি আমরা’।

 

অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নেতাজির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।তিনি লিখেছেন, ‘দেশনেতা নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি।’ নিজের ওই পোস্টে নেতাজির স্লোগান জয় হিন্দ লিখেছেন বাংলার প্রশাসনিক প্রধান।’

আরো পড়ুন:Katrina Kaif: বাবা মায়ের বিচ্ছেদ থেকেই শিক্ষা নিয়েই কি জীবনসঙ্গী খোঁজার থেকেও একজন বন্ধু খুঁজেছিলেন ক্যাটরিনা?