প্রহর গোনা শুরু হয়ে গিয়েছে পঞ্চায়েত ভোটের।তার আগেই নতুন বছরের শুরুতেই জেলা সফর শুরু করে দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।এবার মুখ্যমন্ত্রীর সূচিতে রয়েছে মালদা এবং বীরভূম।

জানা গিয়েছে,৩১ জানুয়ারি, মঙ্গলবার মালদা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।১ ফেব্রুয়ারি,বুধবার যাচ্ছেন বীরভূমে।মালদার গাজোলের কলেজ মাঠে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।একই কর্মসূচিতে বীরভূম জেলার বোলপুরে যাবেন তিনি।এভাবে বিভিন্ন জেলায় সফর করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’দুয়ারে সরকার’ প্রকল্পের উপভোক্তাদের হাতে তিনি তুলে দেবেন সুবিধা প্রাপ্তির নথি।মঞ্চ থেকেই বিতরণ করবেন সাইকেল।

এর জন্য ইতিমধ্যেই জেলা প্রশাসন প্রস্তুতি ও নিতে শুরু করেছে। নবান্ন সূত্রে খবর প্রত্যেকটি জেলাতেই দুয়ারে সরকার কর্মসূচির সুবিধা উপভোক্তাদের হাতে তুলে দিতে চান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তার জন্যই ইতিমধ্যেই নতুন বছরের শুরু থেকেই জেলা সফর শুরু করেছেন মুখ্যমন্ত্রী।

তবে অনুব্রতহীন বীরভূমে কি বার্তা দেন তিনি,সেইদিকে তাকিয়ে দলের শীর্ষনেতারা।জানা গিয়েছে, শেষবার মমতা বীরভূমে এসেছিলেন গত বছর মার্চে বগটুই হত্যাকাণ্ডের ঠিক পরেই। বর্তমানে জেলা সভাপতি অনুব্রত মণ্ডল জেলে। ফলে তাঁর দায়িত্ব সামলাচ্ছেন অনুব্রতের পরের স্তরের নেতারা। মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী ও লাভপুরের বিধায়ক অভিজিত্‍ সিংহ সমন্বয় করে সাংগঠনিক কাজকর্ম দেখছেন। সূত্রের খবর, বেশ কিছু ক্ষেত্রে সমন্বয়, বোঝাপড়ায় ঘাটতি প্রকট হচ্ছে। খামতি রয়েছে নিচুতলা পর্যন্ত সংগঠন পরিচালনায় দক্ষতার ক্ষেত্রেও। এমন পরিস্থিতিতে লোকসভা ভোটের আগে তিনি কি বলেন তা জানার জন্য দলের নেতাদের পাশাপাশি অধীর আগ্রহে রয়েছে বিরোধীরা।

 

 

আরো পড়ুন:Snehashis Chakraborty:৩৪ বছর ধরে প্রজন্মকে ধ্বংস করেছে সিপিআইএম:বিস্ফোরক অভিযোগ পরিবহন মন্ত্রী স্নেহাশীষের