১০০ দিনের কাজের প্রকল্পে রাজ্য সরকারের প্রাপ্য টাকা না দেওয়ার জন্য সোমবার মুর্শিদাবাদের সাগারদিঘির সরকারি জনসভা থেকে ফেরে একবার কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।মুখ্যমন্ত্রী বক্তব্য রাখার সময় অভিযোগ করেন,-“১০০ দিনের কাজের প্রকল্পে কাজ করিয়ে কেন্দ্র সরকার আমাদেরকে টাকা দিচ্ছে না। এর পাশাপাশি গ্রামীণ এলাকায় রাস্তা নির্মাণের জন্য টাকা দিচ্ছে না। কেন্দ্র সরকার ভুলে যাচ্ছে এই টাকা তারা আমাদেরকে দয়া করে দেয় না। এই রাজ্য থেকে কর বাবদ যে টাকা তুলে নিয়ে যায় সেখান থেকেই একটা অংশ আমাদেরকে ফেরত্‍ দেয়। এটা বিজেপির নিজস্ব জমিদারি বা তহবিল টাকা নয়।”

জাকির হোসেনের বাড়িতে আয়কর তল্লাশির পিছনেও বিজেপির হাত রয়েছে বলে দাবি করেন তিনি। বলেন,-“জাকির একটা বিড়ি শিল্পপতি। সে যদি দোষ করে নিশ্চই আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করবে। কিন্তু তার যে ২০০০০ বিড়ি শ্রমিক রয়েছে সেটা তোমরা দেখো না? তাদের মাইনেটা কি ব্যাঙ্কে দেবে? কটা গ্রামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে? চাষিদের টাকা দেবে, কটা চাষির ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে বলুন তো? আধার কার্ড দেও, প্যান কার্ড দেও, ভ্যান ভ্যান দেও, ক্যাকা ক্যাকা দেও, NRC দেও, এই করে মানুষের সমস্ত অধিকার কেড়ে নেও। এসব চলবে না। জাকির যথেষ্ট সেফ অ্যান্ড সাউন্ড, ওরা বুঝে নেবে ওদেরটা। ওকে তো প্রাণে মারারও চেষ্টা করা হয়েছিল।”

এরপরই নাম না করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করে তিনি বলেন,-“আমার দুর্ভাগ্য, কোনও একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল এখানে কাজ করার জন্য। তিনি তৃণমূলের কোন নেতা শক্তিশালী তার বাড়িতে লাইন করে লোক পাঠিয়ে দিচ্ছে। আমি বলব, পরের বাড়িতে পাঠানোর আগে নিজের চেহারাটা তো একবার দেখুন। চ্যারিটি বিগিনস অ্যাট হোম। নিজেদের বাড়িগুলো আগে সার্চ করান। ইডিকে দিয়ে করান, সিবিআইকে দিয়ে করান, ইনকাম ট্যাক্সকে দিয়ে করান, তার পরে তৃণমূলের করবেন।”

 

আরো পড়ুন:Recruitment in CISF:মাধ্যমিক পাশেই কেন্দ্রীয় বাহিনীতে ৭০ হাজার টাকার চাকরি