নেপালের বিমান দুর্ঘটনা কাণ্ডে শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।রবিবার ট্যুইট করে শোকপ্রকাশ করেছেন তিনি।শোকবার্তায় তিনি লেখেন,-“নেপালের পোখরায় মর্মান্তিক বিমান দুর্ঘটনা এবং একাধিক মৃত্যুর খবরে আমি অত্যন্ত মর্মাহত।আমি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং পাঁচ ভারতীয় যাত্রী সহ আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

উল্লেখ্য,রবিবার ভয়াবহ দুর্ঘটনা ঘটে নেপালে।নেপালের ভয়াবহ বিমান দুর্ঘটনায় অন্তত ৬৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি। বিমানে, চালক, কর্মী-সহ মোট ৬৭ জন ছিলেন বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে ৫ জন ভারতীয়। নেপালের অন্তর্দেশীয় বিমান সংস্থা ইয়েতির তরফে ভারতীয় যাত্রীদের নামপ্রকাশ করা হয়েছে। তাঁরা হলেন অভিষেক কুশওয়াহা, বিশাল শর্মা, অনিল কুমার রাজভর, সোনু জয়সওয়াল এবং সঞ্জয় জয়সওয়াল।সংবাদ সংস্থা পিটিআইকে এই নামগুলিই জানিয়েছে বিমান সংস্থাটি।

সংবাদ সংস্থা এএনআইকে নেপালের ভারতীয় রাষ্ট্রদূত বলেছেন, ‘নেপালে বিমান দুর্ঘটনায় ৭২ জনের মৃত্যু হয়েছে। যাঁদের মধ্যে কয়েক জন ভারতীয়ও রয়েছেন। মৃতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের আমি সমবেদনা জানাই। এই দুর্ঘটনায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের সকলের জন্য আমরা প্রার্থনা করছি।’ অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইটারে মৃতদের প্রতি শোকজ্ঞাপন করে লেখেন, ”নেপালের বিমান দুর্ঘটনায় বহু মানুষের মারা যাওয়ার ঘটনা সত্যিই অনভিপ্রেত। স্বজনহারানো পরিবারগুলিকে আমার অন্তরের সমবেদনা জানাই।’

 

আরো পড়ুন:Sabyasachi Chakroborty : সিনেমা জগত থেকে বিদায় নিচ্ছেন “ফেলুদা” সব্যসাচী চক্রবর্তী !