৩১৭ রানের বিরাট ব্যবধানে ওয়ান ডে ম্যাচে শ্রীলংকাকে হারাল ভারত। ভারতের ৩৯০ রানের পিছু ধাওয়া করতে নেমে মাত্র ৭৩ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। বিরাট কোহলি ও শুভমান গিলের সেঞ্চুরি ও মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, কুলদীপ যাদবদের দুর্দান্ত বোলিংয়ে জয়ী হল ভারত।

ভারতীয় দল ইডেনেই ২-০ ব্যাবধানে সিরিজ জয়লাভ করে নেয়। আজ তৃতীয় ম্যাচে টস জেতেন অধিনায়ক রোহিত শর্মা। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন, প্রথম থেকেই রোহিত ও গিলের পার্টনারশিপে বেশ চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। পাওয়ার প্লেতে ৭৫ রান করে ফেলে ভারতীয় দল। এরপর অধিনায়ক রোহিত শর্মা ৪২ রান বানিয়ে আউট হয়ে যান এবং গিলের সাথে বানানো ৯৫ রানের পার্টনারশিপ ভেঙে যায়। এরপর শুভমান গিল ও বিরাট কোহলি দুজনেই দুরন্ত শতরান করলেন আজকের ম্যাচে। ১১৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান শুভমান গিল। ঝড়ো ইনিংস খেলে সিরিজের শেষ ম্যাচে আবার শতরান করলেন বিরাট কোহলি। ভারতীয় দল ৫০ ওভার শেষে ভারত ৫ উইকেটে ৩৯০ রান বানাতে সক্ষম হয়।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে এসে শ্রীলঙ্কা দলকে নাজেহাল করে দিলো মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামি। মাত্র ৭৩ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা দল। অবশেষে শ্রীলঙ্কাকে ৩১৭ রানে পরাজিত করে ভারতীয় দল। সিরিজের সেরা হলেন বিরাট কোহলি। ভারতীয় দলের এইরকম পারফরমেন্সে মুগ্ধ ভারতীয় দর্শক। ম্যাচ শেষ হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তা ভরে গেছে।

আরও পড়ুন : Shahrukh Khan : বুর্জ খলিফায় শাহরুখ খানের ছবি পাঠানের ট্রেলার!

By Sk Rahul

Senior Editor of Newz24hours