সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakroborty) বাংলা সিনে জগতের অন্যতম সেরা প্রবীণ অভিনেতা। সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সবার প্রিয় “ফেলুদা” সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakroborty)। শনিবার ঢাকায় নিজের সিনেমা ‘জেকে ১৯৭১’-এর স্ক্রীনিং-এর জন্য উপস্থিত হন সব্যসাচী চক্রবর্তী। সম্প্রতি তাঁর নতুন ছবি, ‘জেকে ১৯৭১’ এর প্রিমিয়ার হয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

জেকে ১৯৭১ ফিল্মটি পরিচালনা করেছেন ফাখরুল আরেফীন খান। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত এই ছবিটিতে ছবিতে প্রথমবার ঢাকার দর্শক সব্যসাচীকে দেখতে পেয়েছেন। সিনেমাতে পাকিস্তানি পাইলটের চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী। ছবিতে তার দুর্দান্ত অভিনয় তাকে অন্যতম প্রশংসিত অভিনেতার খেতাব দিয়েছেন। এদিন তারকা নিজের হোটেলে পৌঁছানোর আগে বিমান বন্দরে অবতরণ করে ঢাকা শহরের ক্লাসিক যানজটেরও সাক্ষী হন তিনি। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সব্যসাচী চক্রবর্তী বক্তৃতাও দিয়েছিলেন। সেখানেই বাংলাদেশের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজের দীর্ঘদিনের কেরিয়ারে ইতি টানার কথাই জানিয়েছেন তিনি।

বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে ‘ফেলুদা’ খ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী জানিয়েছেন, সিনেমা জগৎ থেকে বিদায় নিতে চলেছেন সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakroborty)। কিন্তু, দীর্ঘদিনের উজ্বলময় অভিনয় কেরিয়ারে কেনো এভাবে ইতি টানতে চলেছেন তিনি সেই প্রসঙ্গে তিনি বলেন ‘আপাতত পরবর্তীতে আমি আর কোনও সিনেমারই অংশ হচ্ছিনা। আমি এবার সিনেমা জগৎ থেকে বিদায় নিচ্ছি। এখন অবসর নেওয়ার সময়। এর মধ্যে অনেক অফার এসেছে। কিন্তু সবাইকে আমি না করে দিচ্ছি। আর অভিনয় করছি না।’

সব্যসাচী আরও বলেন অবসর নিয়ে এবার নিজের মতো করে বাকি সময় কাটাতে চান তিনি। পছন্দের খাবার খেয়ে, বই পড়েই বাকিটা সময় কাটাতে চান তিনি।

আরও পড়ুন…Srijit Mukherji : সামনে এলো সৃজিত মুখোপাধ্যায়ের পদাতিক ছবিতে তারকাদের ফার্স্ট লুক!