কিছুদিন আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর প্রশংসা করেছিলেন আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা (Shatrughna Sinha)। এবার দিলীপ ঘোষ সম্পর্কে বলতে গিয়ে বললেন, ‘আমি দিলীপবাবুকে ভালবাসি।’ একইসঙ্গে বিজেপি যে তাঁর ‘পুরনো পরিবার’ সে কথাও এদিন বলেন শত্রুঘ্ন।

 

শনিবার সকালে কলকাতায় প্রাতঃভ্রমণে বেরিয়ে বিজেপির সর্বভারতী সহ-সভাপতি দিলীপ ঘোষ শত্রুঘ্নকে নিয়ে প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন।বলেছিলেন, “একমাত্র ওর নামেই এখনও কোনও বদনাম নেই। তাই ওর মুখ যতটা বেশি সম্ভব ব্যবহার করা হচ্ছে। তবে বেশিদিন তৃণমূলের সঙ্গে থাকলে সেটাও বলবে মানুষ। আমরা যেদিন যেখানে মিটিং করছি, পরের দিন ওরা সেখানে করছে। মানুষকে ভয় দেখানোর চেষ্টা করছে। কারণ মানুষ বেরিয়ে আসছে তো সাহস করে। ওরা এ ভাবে বেশিদিন সফল হতে পারবে না।”

 

শুক্রবার বাঁকুড়ার বড়জোড়ায় পঞ্চায়েত সম্মেলন করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর শনিবার সেখানেই ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে অংশ নেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)।বিকেলে বড়জোড়ার সভা শেষে শত্রুঘ্নও তার পালটা জবাব দিলেন। একেবারে ঝরঝরে বাংলা ‘বিহারিবাবু’ বললেন, ‘আমি আগে বিজেপিতে ছিলাম। দিলীপ ঘোষকে (Dilip Ghosh) ভালবাসি। আমি কারও বিরুদ্ধে কিছু বলি না, কাউকে অপমান করি না। এটা আমার অভ্যাস। আমি ইস্যুভিত্তিক বক্তব্য রাখি।’ এরপর তিনি ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিরও ভূয়সী প্রশংসা করেন। তবে সব ছাপিয়ে এদিন আলোচনার কেন্দ্রে তাঁর ‘গান্ধীগিরি’। কটাক্ষের জবাবে ভালবাসার কথা বলে অনেক কিছুই বুঝিয়ে দিলেন ‘বিহারিবাবু’।