জাকিরের মতো প্রখ‌্যাত শিল্পপতি ও বিধায়কের চরিত্র কালিমালিপ্ত করে তৃণমূল কংগ্রেস সম্পর্কে জনমানসে বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরির চেষ্টা করা হচ্ছে,- শুক্রবার সংবাদমাধ্যমের সম্মুখীন হয়ে এমনি দাবি করেন তৃণমূল কংগ্রেস দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।

দলের মুখপাত্রর কথায়, ‘জাকিরকে বিস্ফোরণ ঘটিয়ে মেরে ফেলার চেষ্টা হয়েছিল।জঙ্গিপুর স্টেশনেই বিস্ফোরণ ঘটানো হয়েছিল জাকিরের উপর। সেই ঘটনার তদন্ত করছে এনআইএ। সেই তদন্ত রিপোর্ট কোথায় গেল সেই প্রশ্নও তুলেছেন কুণাল। তৃণমূল মুখপাত্রের কথায়, ‘জাকির হোসেন প্রতিষ্ঠিত ব্যাবসায়ী। তৃণমূলে আসার আগে থেকেই তিনি প্রতিষ্ঠিত। বিড়ি-সহ বিভিন্ন ধরনের ব্যবসা রয়েছে তাঁর।’ কুণাল বলেন, ‘তাঁর বিভিন্ন ব্যবসায় বিপুল সংখ্যক শ্রমিক কাজ করেন। তাঁদের মজুরি দেওয়ার জন্য যদি বৈধভাবে ক্যাশ ইন হ্যান্ড থাকে তাহলে দোষের কিছু নেই। আর যদি ধরা যায় এটা তদন্তের বিষয় তাহলে যাঁর বাড়িতে তল্লাশি করা হয়েছে তাঁকেও তো নথি দেখানোর সুযোগ দিতে হবে। তা না করে সংবাদমাধ্যমের সামনে আনা উদ্দেশ্যপ্রণোদিত।’

শুধু মুর্শিদাবাদ নয়। লাগোয়া একাধিক জেলাতেও জাকিরের ব্যবসার ব্যপ্তি। কুণাল প্রশ্ন তুলেছেন, রাতারাতি যদি কয়েক হাজার মানুষের কাজ চলে যায় তার দায় কে নেবে? শুধু তাই নয়। আয়কর দফতরের ভূমিকা নিয়ে রাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হওয়ারও অভিযোগ তুলছে শাসকদল। সপ্তাহখানেক আগেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুর্শিদাবাদে গিয়ে বলে এসেছিলেন, শিগগিরই এক বিড়ি ব্যবসায়ীর বাড়িতে হানা দেবে আয়কর বিভাগ। তারপরেই এই অভিযান ঘিরে প্রশ্ন উঠছে।

পাশাপাশি একই ধরনের অভিযোগে অভিযুক্ত বিজেপি নেতাদের বাড়িতে কেন অভিযান হচ্ছে না বলেও এদিন ফের প্রশ্ন তোলেন তৃণমূল মুখপাত্র? বলেন, ”প্রসন্ন রায়, নিয়োগ দূর্নীতিতে অভিযুক্ত, তার বাড়িতে দিলীপ ঘোষের বাড়িতে দলিল পাওয়া যাচ্ছে, পরিচয় ও ঘনিষ্ঠতা প্রমাণ হয়েছে। ক’বার দিলীপবাবুর বাড়িতে গিয়েছে কেন্দ্রীয় এজেন্সি, কবার তদন্ত হয়েছে? নারদা মামলায় শুভেন্দুর নাম এফআইআর তালিকায় আছে? সারদাতেও অভিযুক্ত বিরোধী দলনেতা, কবার তাঁর বাড়িতে কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি হয়েছে?”

 

আরো পড়ুন:Narendra Modi:বিশ্বের সবচেয়ে লম্বা প্রমোদতরী উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী