গোটা ‘আরআরআর'(RRR) টিমকে অভিনন্দন জানালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।গোল্ডেন গ্লোবস ২০২৩ -এ সেরা সঙ্গীত বিভাগে আরআরআর ছবির গান ‘নাটু নাটু’ সেরা গানের শিরোপা জিতে নিল।’আরআরআর’-এর এই জয়ে আপ্লুত গোটা দেশ।টিম আরআরআর-কে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

স্বয়ং প্রধানমন্ত্রী বুধবার সকালে ট্যুইট করে লেখেন,-“এটা অত্যন্ত বিশেষ একটি সাফল্য! অভিনন্দন জানাই কিরাভানি, প্রেম রক্ষিত, কালা বৈভব, চন্দ্রবোস, রাহুল শিপলিগুঞ্জ। অভিনন্দন জানাই এসএস রাজামৌলি, জুনিয়র এনটিআর, রামচরণ ও আরআরআর সিনেমার গোটা টিমকে।”তিনি টুইটে আরও লেখেন,-“আরআরআর-র এই মর্যাদাপূর্ণ সম্মান সমস্ত ভারতীয়দের গর্বিত করছে।”

 

শুধু প্রধানমন্ত্রীই নন। রাজামৌলি এবং তাঁর দলবলকে শুভেচ্ছা জানিয়েছেন শাহরুখ খান, আলিয়া ভাটের মতো তারকারাও। ট্যুইট করে কিং খান লিখেছেন, ‘ঘুম থেকে উঠেই নাটু নাটু গানে নেচে গোল্ডেন গ্লোব জয়ের আনন্দ উদযাপন করেছি। এ রকম আরও অনেক পুরস্কার আসবে। আপনারা আবার ভারতকে গর্বিত করবেন।’

প্রসঙ্গত,’আরআরআর’, রাইজ (Rise), রোর (Roar), রিভোল্ট (Revolt)। ছবিটির কাহিনি শুরু হচ্ছে ভারতের এক প্রত্যন্ত এলাকায় জঙ্গলে ঘেরা আদিবাসী গ্রামে। সেই গ্রামেরই এক কিশোরী মেয়েকে জোর করে নিজের প্রাসাদে নিয়ে আসেন গভর্নর স্কট বক্সটন এবং তাঁর স্ত্রী লেডি বক্সটন। সেই কিশোরীকে আবার তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার শপথ নিয়ে এক অসম লড়াইয়ের জন্য তৈরি হয় তেলঙ্গানার আদিবাসী নেতা ভীম। অন্যদিকে আর এক বিপ্লবী, রামা রাজু। তাঁর বাবা ভেঙ্কটের স্বপ্ন ছিল দেশকে স্বাধীন করতে একদিন প্রত্যেক স্বাধীনতা যোদ্ধার হাতে একটি বন্দুক থাকবে। নিজের গ্রামের লোকেদের বাঁচাতে নিজের শরীরে বিস্ফোরক বেঁধে সে মুখোমুখি হয়েছিল ব্রিটিশ সেনার। আর বাবার শরীরে বাঁধা সেই বিস্ফোরকে গুলি করে ব্রিটিশদের নিকেশ করেছিল ছোট্ট রামা রাজু।

নিজের জীবন দেওয়ার আগে ভেঙ্কট রামাকে দিয়ে শপথ করিয়ে নিয়েছিল, যে ভাবেই হোক একদিন সে প্রত্যেক স্বাধীনতা সংগ্রামীর হাতে বন্দুক তুলে দেবে। বাবাকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করার জন্যই ব্রিটিশ পুলিশ বাহিনীতে চাকরি নেয় রামা রাজু। তারপর একটু একটু করে নিজের লক্ষ্যে এগোতে থাকে। এর মাঝেই রামার সঙ্গে বন্ধুত্ব হয় ভীমের। তারপর দু’জনের লক্ষ্যপূরণের পথে হঠাত্‍ একে অন্যের মুখোমুখি এসে দাঁড়ায়। পরিস্থিতির কারণেই বন্ধুত্ব দ্বন্দ্বের রূপ নেয়। তারপর সেই দ্বন্দ্ব মেটে। দুই বন্ধু এক হয়ে লড়ে যায় ব্রিটিশ ঔদ্ধত্যের বিনাশের জন্য। শেষ পর্যন্ত রামা রাজু আর ভীম, দু’জনেরই স্বপ্নই সফল হয়। কাহিনি শেষ হয় এক অনাবিল পরিতৃপ্তিতে।

দুই রিয়েল-লাইফ হিরো কোমারাম ভীম ও অল্লুরি সীতারামা রাজুর জীবনের ওপর ভিত্তি করে তৈরি ছবি ‘আর আর আর’ এখন বিশ্বজয় করে চলেছে। আন্তর্জাতিক দর্শকদের মন মাতিয়ে রেখেছে এই ছবি। রাজুর চরিত্রে রাম চরণ ও ভীমের চরিত্রে জুনিয়র এনটিআর তো দর্শকদের মন জয় করেইছেন, সেই সঙ্গে আলিয়া ভট্ট, অজয় দেবগণ ও শ্রিয়া শরণের উপস্থিতিও মানুষকে কাছে টেনেছে। রয়েছেন ব্রিটিশ অভিনেতা রে স্টিভেনসন ও অ্যালিসন ডুডি।

 

আরো পড়ুন:Didir Suraksha Kawach:শুরু হচ্ছে দিদির সুরক্ষা কবচ!আজ থেকে মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাবে দিদির দূতেরা