বছর শুরুতেই প্রাথমিক (Primary) চাকরি প্রার্থীদের জন্য সুখবর!এবার পঞ্চম দফায় প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়ায় নিতে চলেছে পর্ষদ।অন্তত সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে,ইতিমধ্যেই চতুর্থ পর্যায়ে পর্যন্ত ইন্টারভিউ নেওয়ার বিজ্ঞপ্তি দিয়েছে পর্ষদ।দ্বিতীয় দফায় আজ, মঙ্গলবার হবে পর্ষদের ইন্টারভিউ। মূলত কলকাতার জন্য যারা আবেদন জানিয়েছেন সেই সব চাকরি প্রার্থীরা দেবেন ইন্টারভিউ। আর এবার পঞ্চম পর্যায়ের ছটি জেলার জন্য যারা আবেদন জানিয়েছেন তাদের নেওয়া হবে এই ইন্টারভিউ।

জানা গিয়েছে,আগামী ১৬ জানুয়ারি থেকে পঞ্চম দফার ইন্টারভিউ শুরু করবে পর্ষদ।সোমবার প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, কোচবিহার এবং বাঁকুড়া এই ৬ জেলার জন্য যারা আবেদন করেছেন, সেই সব প্রাথমিক (Primary) চাকরিপ্রার্থীদের নিয়ে আগামী ১৬ তারিখ থেকে পঞ্চম দফার ইন্টারভিউ শুরু করা হবে। প্রত্যেক জেলার জন্য আলাদা আলাদা তারিখ জানিয়ে দিয়েছে পর্ষদ।

বিজ্ঞপ্তিতে পর্ষদ জানিয়েছে, আগামী ১৬ জানুয়ারি পশ্চিম বর্ধমানের জন্য যে চাকরিপ্রার্থীরা আবেদন করেছেন, তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে। পশ্চিম মেদিনীপুরের জন্য যারা আবেদন করেছেন সেই সব চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে ১৭ জানুয়ারি এবং ১৮ জানুয়ারি। জলপাইগুড়ি জেলার জন্য যারা আবেদন করেছেন তাদের ইন্টারভিউ নেওয়া হবে ২৪ জানুয়ারি।২৪ তারিখের পর ২৭ এবং ২৮ জানুয়ারি উত্তর দিনাজপুর জেলার জন্য যে চাকরিপ্রার্থীরা আবেদন জানিয়েছেন তাদের ইন্টারভিউ নেওয়া হবে।

কোচবিহার জেলার জন্য যারা আবেদন জানিয়েছেন সেই সব চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে ৩০, ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি। বাঁকুড়া জেলার জন্য যারা আবেদন জানিয়েছেন তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে ৭,৮,৯ ও ১০ ফেব্রুয়ারি। সূত্রের খবর, আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যেই প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ পর্ব শেষ করতে চাইছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

 

আরো পড়ুন:Dev Adhikari:এবার আবাস যোজনা নিয়ে সরব হলেন অভিনেতা সাংসদ দেব