বীরভূমের (Birbhum) সিউড়ির (Suri) কেন্দ্রীয় সমবায় ব্যাংকে ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ উঠল এবার বিজেপির (BJP) বিরুদ্ধে।মূলত,গত সপ্তাহের বৃহস্পতিবার ১৭৭টি বেনামি অ্যাকাউন্টের হদিস মিলেছে।কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর আধিকারিকদের সূত্রে জানা গিয়েছিল,বীরভূম জেলার সিউড়ির কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে এবং সেই সব অ্যাকাউন্ট থেকে কেবল এক জনের সইয়ের মাধ্যমেই ১০ কোটি টাকার বেশি লেনদেন করা হয়েছিল।

আর এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার বিজেপির তরফ থেকে ওই কো-অপারেটিভ ব্যাংক ঘেরাও করার কর্মসূচি গ্রহণ করা হয়। ঘেরাও কর্মসূচি চলাকালীন বিজেপি কর্মী সমর্থকরা ব্যাংকের ভিতরে ঢোকার চেষ্টা করেন, যার জেরে বচসা বাঁধে বিজেপি কর্মী সমর্থকদের সাথে ব্যাংকের নিরাপত্তা রক্ষী ও কর্মীদের এবং এই ঘটনায় আহত হন এক ব্যাঙ্ক কর্মী। আহত ওই ব্যাংক কর্মীর অভিযোগ, বিক্ষোভকারীদের তরফ থেকেই তাদের উপর হামলা চালানো হয়েছিল।

যদিও সেই অভিযোগকে অস্বীকার করে বিজেপির তরফ থেকে দাবী করা হয়েছে, সিসিটিভি এবং ভিডিও ফুটেজ দেখে বিচার করা হোক কারা এই ঘটনার সঙ্গে জড়িত। আপাতত, এই ঘটনা তদন্তের আওতায়। তবে, ১৭৭টি অ্যাকাউন্ট কার দ্বারা চালিত হত, তা তদন্ত করতেই ব্যস্ত সিবিআই আধিকারিকরা।

 

আরো পড়ুন:Mamata Banerjee:’অতিমারির সময়েও এই বাংলায় বেড়েছে কর্মসংস্থান’ জি-২০ সম্মেলনের সূচনা করে জানালেন মুখ্যমন্ত্রী