আর হাতে গোনা কয়েক দিনের অপেক্ষা।তারপরই পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)।প্রতি নির্বাচনের আগেই ঘোষিত হয় নতুন নতুন প্রকল্প।যেমন,২০১৯ সালের লোকসভা ভোটের আগে জনমানসের কাছাকাছি পৌঁছাতে নতুন কর্মসূচী প্রণয়ন করেছিল তৃনমূল।’দিদিকে বলো’ বা ‘বাংলার গর্ব মমতা’ প্রকল্প সেই সময় ভালোই সাড়া ফেলেছিল।এরপরে আসে বিধানসভা ভোটের আগে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’।এবার পঞ্চায়েত নির্বাচনের আগেও থাকছে চমক।জানা গিয়েছে,এবার পঞ্চায়েত নির্বাচনের আগে আসতে চলেছে নতুন প্রকল্প ‘দিদির রক্ষাকবচ’ (Didir Rokhakoboch)।

সূত্রের খবর, পঞ্চায়েত ভোটকে সামনে রেখে এদিন অর্থাত্‍ সোমবার নজরুল মঞ্চ থেকে দলের এই নতুন কর্মসূচির কথা ঘোষণা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। ‘দিদিকে বলো’র ধাঁচে এই কর্মসূচি হবে বলে দলীয় সূত্রে খবর। এই কর্মসূচিতে তৃণমূলের সাংসদ, বিধায়ক ও পঞ্চায়েতের জনপ্রতিনিধিরা গ্রামে গ্রামে গিয়ে মানুষের দুয়ারে বসে শুনবেন তাঁদের অভাব-অভিযোগ, চাওয়া-পাওয়ার কথা।

তৃণমূল সূত্রে খবর, বাংলায় তৃণমূলের যে সব বিধায়কেরা আছেন তাঁরা সকলেই নিজ নিজ বিধানসভা কেন্দ্রের বাইরে গিয়ে মানুষের অভাব অভিযোগ শুনবেন। যে সব বিধানসভা কেন্দ্রে তৃণমূলের বিধায়ক নেই সেই সব বিধানসভা কেন্দ্রে বাড়তি গুরুত্ব দেওয়া হবে। সেই সঙ্গে গ্রামীণ এলাকার মানুষেরা কে কতটা রাজ্য সরকারের আর্থসামাজিক প্রকল্পের সুবিধা নিতে পারছেন, কে চেয়েও তা পাচ্ছেন না, কার আরও একটু বেশি সাহায্য চাই এইসব কিছুই এই কর্মসূচিতে খতিয়ে দেখা হবে।

 

আরো পড়ুন:Dilip Ghosh:’তৃণমূল কি ভূত?’ জয় শ্রীরাম স্লোগান বিতর্কে কটাক্ষ দিলীপের