মৃণাল সেনের (Mrinal Sen) চতুর্থ মৃত্যুবার্ষিকীতে চলচ্চিত্রকারের জন্য উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি দিলেন পরিচালক সৃজিত মুখার্জি (Srijit Mukherji)। কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের বায়োপিকের আনুষ্ঠানিক ঘোষণা বাংলার প্রতিটি সিনেমা প্রেমিককে উচ্ছ্বসিত করেছে। ‘পদাতিক’ ছবিটি পরিচালনা করবেন সৃজিত মুখার্জি (Srijit Mukherji)। প্রশংসিত অভিনেতা চঞ্চল চৌধুরী (Chanchal Chowdhury) বড়ো পর্দায় পা গলাবেন মৃণাল সেনের ভূমিকায়।

সকালে সৃজিত মুখার্জি (Srijit Mukherji) তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লিখেছেন, “যেদিন আপনি আপনার এল ডোরাডোকে চিরতরে ছেড়ে চলে গেলেন, কিছু আপডেট …” জানুয়ারিতে মৃণাল সেনের বায়োপিকের শুটিং শুরু হবে বলে আশা করা হচ্ছে। এর আগে, ২০২০ সালে, ‘অটোগ্রাফ’ পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, মৃণাল সেনের (Mrinal Sen) জীবনের উপর একটি ওয়েব সিরিজ তৈরি করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তিনি লকডাউনের সময় চিত্রনাট্য লিখে তৈরি করে রেখেছিলেন কিন্তু পরে ওয়েব সিরিজের বদলে ফিচার ফিল্ম তৈরী করার সিদ্ধান্ত নেন।

ভারতীয় সমাজের অন্ধকারকে ফুটিয়ে তোলা বাস্তববাদী চলচ্চিত্রগুলির জন্য বহুল পরিচিত কিংবদন্তী পরিচালক মৃণাল সেন (Mrinal Sen)। সমসাময়িক অন্যান্য শ্রেষ্ঠ পরিচালক সত্যজিৎ রায় (Satyajit Ray) এবং ঋত্বিক ঘটকের (Ritwik Ghatak) পাশে নিউ সিনেমা মুভমেন্টের একজন উদ্যোক্তা ছিলেন মৃণাল সেন (Mrinal Sen)। তারা একসাথে ভারতীয় চলচ্চিত্রে নান্দনিকতার একটি নতুন মাত্রা এনেছেন। মৃণাল সেনকে কমার্শিয়াল চলচ্চিত্রের অন্যতম সেরা নির্মাতা হিসাবেও অভিহিত করা হয়।

বার্ধক্যজনিত অসুস্থতার সাথে দীর্ঘ লড়াইয়ের পরে অবশেষে ৩০শে ডিসেম্বর, ২০১৮ শালে ৯৫ বছর বয়সে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মৃণাল সেন (Mrinal Sen)। তাঁর মতো সিনেমা আইকনের চরিত্রে অভিনয় করা চঞ্চল চৌধুরীর জন্য অবশ্যই একটি স্বপ্নপূরণে মুহূর্ত হবে। বাংলাদেশী অভিনেতা বর্তমানে তার দুটি সফল হওয়া ওয়েব সিরিজ ‘কারাগার’ সিজন ২ এবং বহুল প্রশংসিত চলচ্চিত্র ‘হাওয়া’-র জন্য খ্যাতি পেয়েছেন।

আরো পড়ুন…Stan Lee : স্ট্যান লির উপর ডকুমেন্টারি ফিল্ম ঘোষণা করলো মার্ভেল স্টুডিওস! ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে নতুন ছবি