ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে (Pele) ৮২ বছর বয়সে ক্যান্সারের কারণে প্রয়াত হয়েছেন। তার শেষকৃত্য দ্বিতীয় এবং তৃতীয় জানুয়ারী সেই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে যেখানে ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে (Pele) তার সেরা কয়েকটি ম্যাচ খেলেছিলেন।

মর্মান্তিক খবরটি শুনে, ভারতীয় চলচ্চিত্রের বেশ কয়েকজন তারকা যারা কিংবদন্তির খেলা দেখে বড় হয়েছেন, নিজ নিজ সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে শোক প্রকাশ করেছেন। ব্রাজিলিয়ান ফুটবলার পেলেকে সান্তোসের একটি উল্লম্ব কবরস্থান মেমোরিয়াল নেক্রোপোল ইকুমেনিকায় সমাধিস্থ করা হবে। শুধুমাত্র পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন এই সময়।

ইন্টারনেটে তার মৃত্যুর দুঃখজনক সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথেই অভিষেক বচ্চন (Abhishek Bacchan) শোক প্রকাশ করেছিলেন। অভিনেতা, যিনি ফুটবল খেলাধুলার একজন আগ্রহী প্রেমিক, তার বাবা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) কীভাবে পেলে এবং ফুটবলের সাথে তাকে পরিচয় করিয়ে দিয়েছিলেন সে সম্পর্কে তার শৈশব থেকে একটি স্নেহময় স্মৃতি ভাগ করে নিয়েছেন।

ভিকি কৌশলও (Vicky Kaushal) একটি পোস্ট শেয়ার করেছেন যা ফুটবলার ম্যারাডোনার মৃত্যুতে পেলের অনুপ্রেরণামূলক কথা বর্ণনা করেছে। পোস্টটিতে লেখা ছিল: “ম্যারাডোনা মারা গেলে পেলে বলেছিলেন যে তিনি আশা করেন একদিন তিনি ‘ম্যারাডোনার সাথে আকাশে বল খেলবেন’। আজ সেই দিন। শান্তিতে বিশ্রাম নিন।”

কারিনা কাপুর খান (Kareena Kapoor Khan) তার ইনস্টাগ্রাম স্টোরিতে ফুটবল কিংবদন্তির একটি পুরানো ছবি শেয়ার করেছেন এবং লিখেছেন, “কিং।”

মধুর ভান্ডারকরও (Madhur Bhandarkar) টুইট করেছেন, “বিদায়, পেলে। আপনি ফুটবলের ইতিহাস বদলে দিয়েছেন। সেরাদের একজন, স্যার আপনার স্মৃতি সবসময় আমাদের হৃদয়ে থাকবে। #RIP।”

অনুপম খের (Anupam Kher) পেলের জীবন থেকে অনুপ্রেরণা চেয়ে টুইটারে লিখেছেন কীভাবে তার খেলা লক্ষ লক্ষ মানুষকে বদলে দিয়েছে। অনুপম লিখেছেন “প্রিয় পেলে! আপনি এবং আপনার খেলা, এবং আপনি যেভাবে খেলেছেন তা সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষের জন্য সর্বদা #GameChanger হয়ে থাকবে। তারা ফুটবল খেলে কি না। আপনার অনুপ্রেরণামূলক জীবনের জন্য আপনাকে ধন্যবাদ. #RipLegend #OmSanti #Pele।”

পেলের (Pele) একটি কোলন টিউমার ২০২১ সালের সেপ্টেম্বরে অস্ত্রোপচার করা হয়েছিল। তার পরিবার বা হাসপাতাল কেউই জানায়নি যে এটি অন্য অঙ্গে ছড়িয়েছে কিনা। কোভিড-১৯ এবং শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে ২৯ নভেম্বর তিনি আলবার্ট আইনস্টাইন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত সপ্তাহে, হাসপাতাল এক বিবৃতিতে বলেছে যে তার ক্যান্সার বেড়েছে। পেলে ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন এবং ৭৭ গোলের সাথে দলের সর্বকালের শীর্ষস্থানীয় স্কোরারদের মধ্যে একজন রয়েছেন। এবারের কাতার বিশ্বকাপে পেলের রেকর্ড ভেঙেছেন নেইমার।

আরো পড়ুন…Stan Lee : স্ট্যান লির উপর ডকুমেন্টারি ফিল্ম ঘোষণা করলো মার্ভেল স্টুডিওস! ২০২৩ সালে মুক্তি পেতে চলেছে নতুন ছবি