কদিন আগেই মুক্তি পেয়েছে মিঠুন চক্রবর্তী, দেব ও শ্বেতা ভট্টাচার্য অভিনীত ছবি “প্রজাপতি”। তবে এই ছবি জায়গা পেল না নন্দনে। এর আগেও রাজনৈতিক বহু কারণে অনেক ছবিই জায়গা করে নিতে পারেনি নন্দনে। “প্রজাপতি” ও তার ব্যতিক্রম নয়।

শনিবার রাতে অভিনেতা তথা সাংসদ দেব একটি টুইট করেন যেখানে তিনি লিখেছেন, “এইবার তোমাকে মিস করব ‘নন্দন’। কোনও ব্যাপার না। আবার দেখা হবে। এখানেই গল্পের শেষ।” দেবের এই পোস্টের পরেই আবারও জল্পনা কল্পনা শুরু হয়েছে চলচ্চিত্রের সাথে রাজনীতির সমীকরণ নিয়ে। এবার এই বিষয় প্রতিক্রিয়া দিলেন কৈশিক সেন (Kaushik Sen)।

কৌশিক সেন (Kaushik Sen) বলেন, “চলচ্চিত্র যারা ভালোবাসেন, তাঁদের দিক থেকে এটা খারাপ খবর। নন্দনে একটা পার্টিকুলার ক্রাউড হয়, যে ক্রাউডটা নন্দনেই ছবি দেখতে ভালবাসেন। এছবিটার জন্য নিশ্চয় সবাই অপেক্ষা করেছেন। আপনারা সবাই জানেন অপরাজিত-র বেলাতেও এরকম হয়েছিল।এই ছবিটার ক্ষেত্রেও হল !

এটা যদি পরপর হতে থাকে, পিছনে রাজনৈতিক উদ্দেশ্য কেউ যদি খোঁজেন, সেটা খুব একটা অন্যায় হবে না। তাহলে কি মিঠুন চক্রবর্তী আছেন বলেই কি এমন সমস্যা হল ? সন্দেহ তো হবে। কারণ মিঠুন চক্রবর্তী তো বিজেপির লোক এটাই তার পরিচয় নয়। আর দেব শুধু মাত্র তৃণমূলের সংসদ নন, দুজনেরই স্বতন্ত্র পরিচয় আছে।”

যদিও এর আগে দেব এবং মিঠুন দুজনেই রাজনীতি ও চলচ্চিত্র জগতে নিজেদের অবস্থান নিয়ে সৌজন্যমূলক বার্তাই দিয়েছিলেন। কিন্তু তা স্বত্বেও রাজনৈতিক কারণেই যে নন্দন “প্রজাপতি”কে জায়গা দিলোনা তা বুঝতে আর কারুর বাকি রইল না।

By Torsha