প্রবীণ নাট্য ব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী (Bibhash Chakraborty) হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন। সাথে সাথেই তাকে বাইপাসের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন রয়েছেন বিভাস চক্রবর্তী (Bibhash Chakraborty)।

আশি বছর বয়সী এই নাট্যকার বেশ কিছু দিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তাঁর ভাগ্নে বৈজয়ন্ত চক্রবর্তী জানান, শুক্রবার তিনি বাড়িতে ছিলেন। হঠাৎ অসুস্থ বোধ করায় তাকে বাইপাসের কাছে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে আনার পর বিভাসের অবস্থা খারাপ হলে চিকিৎসকরা অ্যাঞ্জিওগ্রাফি করার সিদ্ধান্ত নেন। পরীক্ষায় দেখা যায় তার একটি ধমনীতে ব্লক রয়েছে। সঙ্গে সঙ্গে তার এনজিওপ্লাস্টি করা হয় এবং স্টেন্ট বসানো হয়। বিভাস চক্রবর্তীর (Bibhash Chakraborty) শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তাঁর অসুস্থতার খবরে বাংলার নাট্য মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। সবাই তার মঙ্গল কামনা করছেন।

১৯৬০ সালে ‘নান্দীকার’ নাটকের দলে যোগ দেন বিভাস চক্রবর্তী। ‘রাজরক্ত’, ‘চাকভাঙা মধু’ নামে একাধিক বিখ্যাত নাটকের নির্দেশনা করেছেন তিনি। এছাড়াও, বহু নাটকে অভিনয় করেছেন তিনি। ১৯৬৬ সালে নান্দীকার ছেড়ে তৈরি করেন ‘থিয়েটার ওয়ার্কশপ’। পরে এই দল তিনি ছেড়ে দেন। ১৯৮৫ সালে বিভাস তৈরি করেন ‘অন্য থিয়েটার’। পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমির সূচনা থেকেই সদস্য ছিলেন বিভাস চক্রবর্তী। ২০১৮ সালে শারিরীক অসুস্থতার কারণে নাট্য আকাদেমির সদস্যপদ ছেড়ে দেন তিনি। এর মাস খানেক পরে নজরুল অ্যাকাডেমি থেকে অব্যাহতি নেন বিভাসবাবু। শুধুমাত্র নাটক বা নাট্য আন্দোলনই নয়, এছাড়াও সমাদকর্মী হিসাবেও কাজ করে চলেছেন বিভাসবাবু।

আরও পড়ুন…Dev Adhikari : স্বজন হারা হলেন টলিউড সুপারস্টার দেব!