পুরনো মামলায় অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) ৭ দিনের পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দিল দুবরাজপুর আদালত।মূলত,তৃণমূল কর্মীকে খুনের চেষ্টার অভিযোগে উঠছিল কেষ্টর নামে।মঙ্গলবার সকালে সেই মামলার পরিপ্রেক্ষিতে কেষ্টকে দুবরাজপুর আদালতে তোলা হয়।বিচারক তাঁকে ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।আদালতের এই রায়ের পর অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে পারে ইডি।

উল্লেখ্য,দিল্লি যাওয়া খারিজ করা নিয়ে এবার অনুব্রত মন্ডলের তরফ থেকে কোনও জামিনের আবেদন করা হয়নি।গতকালই নাকি অভিযোগ দায়ের করা হয়।আর তার মধ্যেই পুলিশ তত্‍পর হয়ে তাঁকে আদালতে হাজির করে।এরপরই ১৪ দিনের পুলিশ হেফাজত চেয়ে দুবরাজপুর আদালতে আবেদন জানায় পুলিশ।কিন্তু আদালত ৭ দিনের পুলিশ হেফাজত মঞ্জুর করেছে।ফলে সাতদিন তিনি থাকবেন পুলিশ হেফাজতে।

এদিকে সম্প্রতি ইডি তাঁকে দিল্লি নিয়ে যেতে চেয়ে আদালতে আবেদন জানায়।আদালত তা মঞ্জুরও করে।সেই কারণেই কী তড়িঘড়ি পুলিশ এমন করল?এখন এই প্রশ্ন উঠছে।

এব্যাপারে আইনজীবী তথা তৃণমূল নেতা মলয় মুখার্জী বলেন,-“বিষয়টি সরকারি আইনজীবী বলতে পারবেন।ইডির কোনও প্রোডাকশন ওয়ারেন্ট এখনও আসানসোল জেলে এসে পৌঁছয়নি।তাই এটা সম্ভব হয়েছে।তাছাড়া পুরটো আইনের বিষয়। ইডির তো অনেক বড় জায়গা রয়েছে।তারা পদক্ষেপ করুক।”ম‌লয়বাবু এটাও জানান,-“অনুব্রত মন্ডলকে থানা কম্পাউন্ডের মধ্যেই রাখতে হবে।অন্য কোথাও রাখা যাবে না।”

 

আরো পড়ুন:Asansol:জিতেন চৈতালির ফ্লাটে তালা!কম্বল কাণ্ডে জেরা করতে গিয়েও ফিরে এল পুলিশ