শীতকাল আমাদের ত্বকের জন্য সবচেয়ে খারাপ সময়, বিশেষ করে আপনি যদি শুষ্কতায় ভোগেন। বছরের এই সময়ে, ঠান্ডা বাতাস আপনার ত্বক থেকে আর্দ্রতা কেড়ে করে, যার ফলে ত্বক শুষ্ক রুক্ষ এবং প্রাণহীন , হয়ে ওঠে। এই ধরনের পরিস্থিতিতে,  মসৃণ এবং উজ্জ্বল ত্বক বজায় রাখতে ব্যবহার করুন এই পাঁচটি জিনিস ।

 

জোজোবা তেল শীতে (Winter skincare)আপনার ত্বকে পুষ্টি জোগাতে একটি চমৎকার উপাদান।বাদাম তেল এবং জোজোবা তেলের সমান অংশ মেশান। আপনি বিছানায় যাওয়ার আগে আপনার পরিষ্কার মুখের উপর আলতোভাবে ম্যাসাজ করুন এবং একটি উজ্জ্বল বর্ণ নিয়ে জেগে উঠুন।

 

অ্যালোভেরা অপরিহার্য ভিটামিন এবং খনিজগুলির একটি দুর্দান্ত উপাদান । এটি আপনার ত্বককে হাইড্রেট করার এবং শীতকালে ছিদ্র শক্ত করার একটি দুর্দান্ত উপায়। অ্যালোভেরা আপনার ত্বককে চকচকে এবং শুস্ক না করে ময়শ্চারাইজ করবে।

ওটমিল আপনাকে মৃত ত্বকের কোষগুলি থেকে মুক্তি দিতে সাহায্য করে যখন দই আপনার ত্বককে ময়েশ্চারাইজ করে। এই শীতকালীন ত্বকের যত্নের দারুন রুটিন। (Winter skincare)

 

নারকেল তেল অ্যান্টিঅক্সিডেন্ট, ফ্যাটি অ্যাসিড এবং ভিটামিন ই এর গুণাগুণ দিয়ে সমৃদ্ধ। এটি শুষ্কতা এবং বার্ধক্যের দৃশ্যমান লক্ষণ প্রতিরোধ করতে সাহায্য করে। শীতকালে উজ্জ্বল ত্বকের জন্য এই ঘরোয়া প্রতিকারটি নিয়মিত ব্যবহার করুন উজ্জ্বল ত্বক পেতে।