লালন শেখের মৃত্যুর ঘটনায় (Lalan Seikh Death Case) বর্তমানে তদন্ত করছে সিআইডি (CID)।এই তদন্তেই এবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে নোটিস পাঠাল রাজ্য গোয়েন্দা সংস্থা।

সিআইডি সূত্রের খবর,সিবিআই হেফাজতে থাকা অবস্থায় কীভাবে লালন শেখের মৃত্যু হয়েছে নোটিস পাঠিয়ে তা জানতে চাওয়া হয়েছে।রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডির তরফে আরও জানতে চাওয়া,কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অস্থায়ী ক্যাম্পে কীভাবে লালনের রহস্যমৃত্যু হল,সেই সময় লালনের দেখভালের দায়িত্বে কোন আধিকারিক ছিলেন,তা জানতে চাওয়া হয়েছে।

পাশাপাশি জানতে চাওয়া হয়েছে লালন শেখকে গ্রেফতারের সময় কোন গোয়েন্দারা ছিলেন।তাঁকে জিজ্ঞাসাবাদের সময় কোন কোন সিবিআই আধিকারিক ছিলেন তাও জানাতে বলা হয়েছে।একইসঙ্গে চাওয়া হয়েছে,যে অস্থায়ী ক্যাম্পে লালনের মৃত্যু হয়েছে, সেই ক্যাম্পের সিসিটিভি ফুটেজ।

প্রসঙ্গত,গত ২১ মার্চ বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে খুন হন প্রাক্তন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ।এরপর রাতে আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে।সেই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মারা যায় ৭ জন।এই ঘটনার পেছনে মূল অভিযুক্ত ছিলেন মৃত লালন শেখ।এরপর ঝাড়খণ্ডের পাকুড় থেকে পাকড়াও করা হয় লালনকে।কলকাতা হাই কোর্টের নির্দেশে সেই ঘটনার তদন্তভার হাতে নেয় সিবিআই।তারপর থেকে তদন্তের জন্য রামপুরহাটে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে রাখা হয়েছিল অভিযুক্ত লালনকে।সেই ক্যাম্পের শৌচাগার থেকেই বিবস্ত্র অবস্থায় পাওয়া যায় লালনের মৃতদেহ।

এরপরই লালন মৃত্যুকে কেন্দ্র করে শোরগোল পরে যায় গোটা বাংলায়।এবার এই ঘটনায় সিআইডি দ্বারা প্রেরণ করা প্রশ্নের কী উত্তর দেন সিবিআই আধিকারিকরা সেটাই দেখার বিষয়।

 

আরো পড়ুন:Rathin Ghosh:খাদ্যমন্ত্রীর উপস্থিতিতে বিশ্বকাপ আবহে মধ্যমগ্রামে শুরু এমএলএ কাপ