জেমস ক্যামেরনের অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার (Avatar: The Way Of Water) ইতিমধ্যেই ভারতীয় বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা শুরু করেছে। শুক্রবার উদ্বোধনী দিনে ছবিটি প্রায় ৪০ কোটি টাকা সংগ্রহ করতে পেরেছে। যা অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার (Avengers: Infinity War) এবং স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম (Spiderman: No Way Home)-এর উদ্বোধনী দিনের সংগ্রহকে পরাজিত করেছে। যদিও এটি এখনও পর্যন্ত দেশের সবচেয়ে বড় হলিউড ওপেনার অ্যাভেঞ্জারস: এন্ডগেমকে (Avengers: Endgame) অতিক্রম করতে পারেনি।

অবতার পার্ট ওয়ান (Avatar Part One) এখনও বক্স অফিস সংগ্রহে বিশ্বের বৃহত্তম চলচ্চিত্র। অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার (Avatar: The Way Of Water) হল একটি ২০২২ সালের আমেরিকান মহাকাব্যিক কল্পকাহিনী চলচ্চিত্র এবং ২০০৯ সালের চলচ্চিত্র অবতার-এর সিক্যুয়েল। উভয় ফিল্মই জেমস ক্যামেরন পরিচালিত। এটি অবতার সিরিজের দ্বিতীয় চলচ্চিত্র হিসেবে 20th Century Studios দ্বারা প্রযোজিত। ছবিতে অভিনয় করেছেন স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা, স্টিফেন ল্যাং, জোয়েল ডেভিড মুর, সিসিএইচ পাউন্ডার, জিওভান্নি রিবিসি, দিলীপ রাও, ম্যাট জেরাল্ড, সিগর্নি ওয়েভার, কেট উইন্সলেট, ক্লিফ কার্টিস, এডি ফ্যালকো এবং জেমাইন ক্লিমেন্ট।

অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার সমালোচকদের কাছ থেকে দুর্দান্ত পর্যালোচনা পেয়েছে। আগামী সপ্তাহগুলিতে এটি খুব ভাল ফল করবে বলে আশা করা হচ্ছে।

পূর্বাভাসকারী বক্সঅফিস প্রো অনুসারে ছবিটি রবিবার পর্যন্ত মার্কিন এবং কানাডিয়ান প্রেক্ষাগৃহে ১৪৫ ডলার মিলিয়ন থেকে ১৭৯ ডলার মিলিয়নের মধ্যে ব্যবসা করতে পারে। এটি বিশ্বব্যাপী প্রতিটি দেশে একই সময়ে প্রকাশিত হচ্ছে, ব্যবসার ক্ষেত্রে যা বিরল। কমস্কোর ইনকর্পোরেটেডের সিনিয়র মিডিয়া বিশ্লেষক পল ডারগারবেডিয়ান নোট করেছেন যে বেশি সংখ্যক লোককে ছবিটি দেখার অনুমতি দেওয়ার জন্য বৃহৎ সংখ্যক স্ক্রীন প্রয়োজন হবে, কারণ এটির তিন ঘণ্টার বেশি দৈর্ঘ্যের হওয়ায় প্রতিদিন প্রেক্ষাগৃহে দেখানোর সংখ্যাকে সীমাবদ্ধ করে।

আরও পড়ুন…Deepika Padukone : ফিফা বিশ্বকাপ ট্রফি উন্মোচন করতে কাতারের উদ্দেশ্য রওনা হলেন দীপিকা পাড়ুকোন