মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) অনুপ্রেরণায় এবছরও সল্টলেক সেন্ট্রাল পার্কে শুরু হয়ে গেল বিধাননগর মেলা (Bidhannagar Mela)।তবে সেই মেলার দুয়ার সাধারণ মানুষের জন্য খোলার আগে মঙ্গলবার মহা সমারোহে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।যেখানে উপস্থিত ছিলেন এক গুচ্ছ মন্ত্রী।জানা গিয়েছে,এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,মন্ত্রী ফিরহাদ হাকিম,অরূপ বিশ্বাস,সুজিত বোস,চন্দ্রিমা ভট্টাচার্য,শশী পাঁজা,জ্যোতিপ্রিয় মল্লিক,পার্থ ভৌমিক,রথীন ঘোষ,বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী,চেয়ারপারসন সব্যসাচী দত্ত,বিধানসভার মুখ্য সচেতন নির্মল ঘোষ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

সূত্রের খবর,মঙ্গলবার অর্থাৎ ১৩ ই ডিসেম্বর থেকে শুরু হলো এই মেলা।যা চলবে ২০২৩ সালের জানুয়ারির ৪ তারিখ অব্দি।এবং মেলার প্রাঙ্গণের দুয়ার খোলা থাকবে দুপুর ২ টো থেকে রাত্রি ৯ টা অব্দি।

মূলত,বিধাননগর মেলাকে ঘিরে শুধু স্থানীয় মানুষদের মধ্যে নয়,গোটা কলকাতাবাসী এবং সংলগ্ন মফসসল এলাকার মানুষদের মধ্যেও প্রচুর ঔৎসুক্য তৈরি হয়েছে।তাই এই বিধাননগর মেলা এবার হয়ে উঠেছে অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি জমজমাট।এবার বিধাননগর মেলায় ২৬০ টি স্টল,১৮টি প্যাভিলিয়ন,৩৬টি কিয়স্ক করা হয়েছে। আর প্রথম দিনের মেলা প্রাঙ্গনে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

 

আরো পড়ুন:Duare Ration:দুয়ারে রেশন সামগ্রী দেওয়াকে কেন্দ্র করে উত্তপ্ত ধূপগুড়ি