হুগো বৌমসের শেষ মুহূর্তের পেনাল্টি গোলে জামশেদপুর এফসি’র বিরুদ্ধে জয় তুলে নিল এটিকে মোহনবাগান(Indian Super League)। নৈশালোকে সুসজ্জিত যুবভারতী ক্রীড়াঙ্গণে এই গোলটিই দুই দলকে পৃথক করল। এই দিনের ম্যাচে দুই দলের কেউই আক্রমণাত্মক ফুটবল খেলেনি, গোল বাঁচিয়ে খেলার তাগিদে মাঝমাঠের মধ্যেই অধিকাংশ সময় ঘোরা ফেরা করল বল।

আশিক কুরুনিয়ান বাম উইং থেকে দৌড়ে বক্সের বাইরে থেকে লো ক্রস বাড়ানোর উদ্দেশ্যে ছিলেন এমন সময়ে বক্সের মধ্যে থাকা হুগোকে কনুই দিয়ে আঘাত করেন হার্টলে। সঙ্গে সঙ্গে বাঁশি বাজিয়ে খেলা বন্ধ করেন রেফারি। এর পর সহকারী রেফারির সঙ্গে কথা বলে সরাসরি লাল কার্ড দেখান পিটারকে। আগে থেকেই হলুদ কার্ডে ছিলেন পিটার। কিন্তু তাঁর আচরণ এতোটাই অখেলোয়াড়চিত ছিল যে তাঁকে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে লাল কার্ড না দেখিয়ে সরাসরি মার্চিং অর্ডার দেন রেফারি।

পেনাল্টি থেকে এটিকে মোহনবাগানকে(Indian Super League) এগিয়ে দিতে কোনও ভুল করেননি হুগো। জামশেদপুরের গোলরক্ষক বিশাল যাদব ঠিক দিকেই ঝাঁপিয়েছিলেন কিন্তু বলের গতি এতটাই ছিল তা তিনি আটকাতে পারেননি। গোল করার পর সেন্টার লাইনের কাছে প্রতিপক্ষ জামশেদপুরের এক ফুটবলারকে ফাউল করে হলুদ কার্ড দেখেন হুগো।

এ দিনের ম্যাচে উভয় দলই রক্ষণ বাঁচিয়ে খেলার চেষ্টা করে। যার ফলে কখনওই কোনও দল অল আউট অ্যাটাকে যায়নি। যার ফলে অধিকাংশ সময়ে ম্যাচ সীমাবদ্ধ ছিল মাঝমাঠের মধ্যেই। ফলে খুব একটা চিত্তাকর্ষক হয়ে ওঠেনি এই ম্যাচ। এই ম্যাচে জয়ের ফলে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এল এটিকে মোহনবাগান। অন্য দিকে, ৯ ম্যাচের মধ্যে ৭টি ম্যাচে হেরে লিগ তালিকায় দশম স্থানে রয়েছে জামশেদপুর এফসি। লিগ তালিকার(Indian Super League) শীর্ষ স্থানে রয়েছেন মুম্বই সিটি এফসি।

 

Image source – Google