আজ গোটা ভারতের পাখির চোখ গুজরাট ও হিমাচল প্রদেশের দিকে।নির্বাচনের (Election) পরে আজ ফল প্রকাশ।সকাল ৮ টা থেকে গুজরাট (Gujrat) বিধানসভা নির্বাচন এবং হিমাচল প্রদেশ (Himachal Pradesh) নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে।এছাড়া উত্তর প্রদেশের মইনপুরি লোকসভা আসন এবং বিহার, ছত্তিশগড়, ওড়িশা, রাজস্থান এবং উত্তর প্রদেশের ৬টি বিধানসভা আসনের উপনির্বাচনের ভোট গণনাও শুরু হয়েছে।

এক্সিট পোল অনুসারে, গুজরাটে বিজেপি পূর্ণ ক্ষমতায় ফিরতে চলেছে।স্পষ্টতই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তার ওপর ভর করেই।এখনও পর্যন্ত যা ট্রেণ্ড তাতে বিজেপি ১৮২টি বিধানসভা আসনের মধ্যে ১২৭টির বেশি আসন পেতে চলেছে।

যা নির্বাচন হয়েছে তাতে দেখা যাচ্ছে দুই রাজ্যেই এগিয়ে বিজেপি।গুজরাটে, বিজেপি ১৪৪টি আসনে এগিয়ে রয়েছে এবং কংগ্রেস ২০টি আসনে এগিয়ে রয়েছে।১০ আসনে এগিয়ে আপ।অন্যরা দুটি আসনে এগিয়ে রয়েছে।অন্যদিকে হিমাচল প্রদেশে বিজেপি ও কংগ্রেসের মধ্যে তুমুল লড়াই চলছে।

তবে হিমাচল প্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই হলেও সামান্য এগিয়ে রয়েছে বিজেপি।বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, শাসক দল বিজেপি পেতে পারে ৩২ থেকে ৩৪ টি আসন।আর প্রধান প্রতিপক্ষ কংগ্রেস পেতে পারে ৩০ থেকে ৩২টি আসন।অন্যদিকে,এইবারই রাজ্যে প্রথমবার লড়াই করা আপ, সম্ভবত একটিও আসন জিততে পারবে না।এবার ভোটবাস্কের ফলাফলই বলবে সাধারণ মানুষ কোন দলকে নির্বাচন করেছেন।

 

আরো পড়ুন:Saigal Hossain:অনুব্রতর দেহরক্ষীর ৩২ টি সম্পত্তি দখল করল ইডি