ফের আজ দিল্লির উদ্দ্যেশ্যে পাড়ি দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।মূলত,সোমবার ৪ দিনের সফরে দেশের রাজধানীতে যাচ্ছেন তিনি।তাঁর এই সফরকালের দিকেই তাকিয়ে আছে এখন গোটা বাংলা ও দেশ।

জানা যাচ্ছে,আজই হতে পারে দিল্লিতে মুখ্যমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সাক্ষাৎ।সন্ধেই একটি বৈঠকে সাক্ষাৎ হবে তাদের।এদিকে মঙ্গলবার দিল্লি থেকে ব্যক্তিগত সফরে যাবে রাজস্থানের আজমেঢ় ও পুষ্করে।মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজস্থান সফরকে ঘিরে আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করছে অশোক গেললট সরকার।রাজস্থান সফরে গিয়ে মুখ্যমন্ত্রী যাবেন আজমেঢ় শরিফ ও পুষ্কর।মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই সফরের জন্য বিশেষ রুট তৈরি করেছে গেহলট প্রশাসন।মুখ্যমন্ত্রীর যাত্রাপথের পুরোটাই নিরাপত্তার দায়িত্বে থাকবে রাজস্থান পুলিশের বিশেষ টিম।

নবান্ন সূত্রে খবর,আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।দিল্লিতে নেমেই সোজা রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর।মূলত জি-টোয়েন্টি সম্মেলন সংক্রান্ত বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রীদের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের প্রধানদেরও ডেকে পাঠানো হয়েছে।ওই বৈঠকে যোগ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

প্রসঙ্গত,আগামী বছর জি-টোয়েন্টি সম্মেলনের সভাপতিত্ব করবে ভারত।সেই উপলক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর দফতর থেকে ইতিমধ্যেই জানানো হয়েছে, এ বিষয়ে দেশজুড়ে ২০০ টি বৈঠক হবে।এর প্রথম পর্যায়ে হিসেবেই বিভিন্ন রাজনৈতিক দলের প্রধান ও মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রীর ডাকা এই বৈঠকে যাবেন বলে আগেই সম্মতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরো পড়ুন:Chandrima Bhattacharya:স্বাস্থ্য প্রতিমন্ত্রীর উপস্থিতিতে পিস হেভেন তৈরি হলো হাবরা হাসপাতালে