সাতসকালেই ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থাকলো রাজ্যবাসী।জানা যায়,সোমবার সকালে গড়িয়া স্টেশনের কাছে একটি স্পিকার (Speaker) তৈরির কারখানা থেকে ধোঁয়া বেরতে দেখেন আশপাশের বাসিন্দারা।এলাকাটি যথেষ্ট ঘিঞ্জি হওয়ায় দ্রুত আগুন ছড়াতে থাকে।তাতে আতঙ্কিত হয়ে পড়েন সকলে।খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন।দমকল সূত্রে খবর, আগুন আপাতত নিয়ন্ত্রণে।

স্থানীয় সূত্রে খবর,সোমবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ গড়িয়ায় স্টেশনের কাছে তেঁতুলবেড়িয়া এলাকায় আগুন লাগে।বাড়িতে কেউ থাকতেন না।স্পিকার তৈরির কারখানা হিসেবে বাড়িটি ব্যবহৃত হত।কারখানার পাশেই রয়েছে অনুকূলচন্দ্র হাই স্কুল। রয়েছে আরও একটি স্কুল।সকালে স্কুলের পাশেই আগুন লাগার খবর পেয়ে আতঙ্কিত হন অভিভাবকরা।পড়ুয়াদের সুরক্ষা নিয়ে চিন্তিত হয়ে পড়েন তাঁরা।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে দমকলের তিনটি ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।তবে কারখানার পাশের রাস্তা সরু হওয়ায় এবং এলাকা ঘিঞ্জি হওয়ায় দমকল কর্মীরা কাজ করতে অসুবিধার মধ্যে পড়েন।ধীরে ধীরে ইঞ্জিনের সংখ্যা বাড়তে থাকে।এই মুহূর্তে ৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে।হাইড্রলিক ল্যাডারের সাহায্যে জল ছড়িয়ে আগুন নেভানোর কাজে নামে দমকলকর্মীরা।স্কুল এবং আশেপাশে বাড়িতে যাতে আগুন ছড়িয়ে না পড়ে,তার জন্য গোটা এলাকার বিদ্যুত্‍ বিচ্ছিন্ন করা হয়।

কী ভাবে আগুন লাগল,তা খতিয়ে দেখছে দমকল। কারখানায় দাহ্য পদার্থ থেকে আগুন লেগে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।কী ভাবে বসত বাড়ির ভিতর কারখানা চালানো হচ্ছিল,সেও প্রশ্ন উঠেছে।

 

আরো পড়ুন:Diljit Dosanjh: সিধু মুসওয়ালার হত্যাকান্ডে সরকারের বিরুদ্ধে সরব হলেন দিলজিৎ দোসাঞ্জ