সৌদি আরবের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ(FIFA World Cup 2022) অভিযান শুরু করেছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির পেনাল্টি গোলে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে শুরুতেই ধাক্কা খেয়েছিল লা আলবিসিলেস্তা। এই অবস্থায় সহজ ভাবে পরবর্তী রাউন্ডে পৌঁছনোর জন্য পরবর্তী দুই ম্যাচে জয় প্রয়োজন ছিল আর্জেন্টিনার। চাপের মুখে সেই কাজটাই সহজ ভাবে করল মেসির দল। দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পর গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডকে ফুটবল যুবরাজের দল পরাজিত করল ২-০ গোলে। এই ম্যাচে গোল না পেলেও দর্শনীয় খেলেছেন মেসি।

প্রথমার্ধ শেষে ম্যাচের ফল ছিল ০-০। এমনটা স্কোর লাইন নিয়ে প্রথমার্ধ শেষে সাজঘরে ফিরতে হত না আর্জেন্টিনাকে যদি লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করতে পারতেন। দুর্দান্ত দক্ষতায় মেসির পেনাল্টি বাঁচিয়ে দেন পোল্যান্ডের গোলরক্ষক ওসচিস সেজকজিসনি। যদি এই পেনাল্টি নিয়ে বিতর্ক থাকবে। মেসির সঙ্গে বলের সংস্পর্শের পর পোলিস গোলরক্ষকের হাত আঘাত করে মেসির মাথায়, ভিএআর-এ দেখে আর্জেন্টিনার পক্ষে সিদ্ধান্ত নেন রেফারি।

তবে, ম্যাচের প্রথম গোল পেতে দ্বিতীয়ার্ধে এক মিনিটের বেশি অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনাকে। নেহুলের মোলিনার পাস থেকে অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টারের গোল লক্ষ্য করে নেওয়া শট পোস্টের কোনে লেগে জড়িয়ে যায় জালে। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যাওয়া আর্জেন্টিনা আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায়। ম্যাচের দ্বিতীয় গোলটি আসে ৬৭ মিনিটে। মেক্সিকোর বিরুদ্ধে বিশ্বমানের গোল করা এনজো ফার্নান্ডেজের থেকে বল পেয়ে দুরন্ত শটে গোল করে যান তরুণ স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। প্রি-কোয়ার্টার ফাইনালে(FIFA World Cup 2022) আর্জেন্টিনা খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ভারতীয় সময়ে রবিবার রাত সাড়ে ১২’টায় এই ম্যাচটি খেলা হবে

 

Image source – Google