সোমবার ডিএলএড পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে তোপের মুখে পড়তে হয়েছিল পর্ষদ সভাপতি গৌতম পালকে (Gautam Pal)।আর তার মাঝেই নিয়া বিতর্কের জড়ালেন পর্ষদ।অভিযোগ,এবার টেট পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর ছাড়িয়ে গেছে পূর্ণমানের থেকে।

অর্থাৎ দেখা গেছে, অনেকেরই নম্বর ১০০-তে ১০৯ হয়েছে।আর সোমবার রাতে পর্ষদের তরফে এই তালিকা প্রকাশ হতেই তীব্র আন্দোলন ছড়ায়।ইতিমধ্যেই এই প্রশ্ন তুলেছেন আদালতও।এদিকে এই বিষয় নিয়ে চর্চা শুরু হতেই পর্ষদ নিজেদের ভুল স্বীকার করে নেয়। এবং ভুল সংশোধনের আশ্বাস দেয়।উল্লেখ্য,২০১৪ সালের টেট প্যানেল ভুক্তদের প্রাপ্ত নম্বরের ব্রেকআপ প্রকাশ করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

সেই ব্রেকআপ প্রকাশ্যে আনা হয় সোমবার রাতে।আর তা প্রকাশ্যে আসতেই দেখা যায়,কিছু কিছু পরীক্ষার্থী ১০০ এর মধ্যে ১০৯ শতাংশ নম্বর পেয়েছেন।পর্ষদের এমন ভুল অবশ্য নতুন নয়।এর আগেও তালিকা নিয়ে বিভ্রাট দেখা দিয়েছিল।নাম নিয়েও বিতর্ক হয়েছিল।এরপরই সোমবার ডিএলএড পরীক্ষার্থীদের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে।তারমধ্যে সোমবার রাতে টেট পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ব্রেকআপে নতুন করে বিতর্কের সৃষ্টি হয়।সব মিলিয়ে বর্তমান সমাজে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে চাকরি প্রার্থীদের ভবিষ্যৎ কি?এই নিয়ে চিন্তিত আম-জনতা।

 

আরো পড়ুন:Mamata Banerjee:হিঙ্গলগঞ্জে বনবিবির মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী!সুন্দরবনকে নতুন জেলা ঘোষণা করলেন