পুরীর জগন্নাথ মন্দিরের (Jagannath Temple) মধ্যে স্মার্টফোন নিয়ে আরো কড়াকড়ি।এবার পুলিশ আধিকারিকদের বিরুদ্ধেও নির্দেশিকা জারি করা হলো।পুরীর পুলিশ সুপার কানওয়ার বিশাল সিংহ জানিয়েছেন,মন্দির চত্বরের মধ্যে পুলিশকর্মীরাও ফোন ব্যবহার করতে পারবে না।

কিন্তু হঠাৎ এমন নিয়ম কার্যকর হলো কেন?এই বিষয়ে জানা গিয়েছে, বরাবরই দর্শকদের মধ্যে জগন্নাথ মন্দির কে নিয়ে উন্মাদনা থাকে তুঙ্গে। নির্দেশিকা জারি করা সত্ত্বেও বারংবার দেখা যায় মন্দির চত্বরের নানারকম তাদের ছবি তুলতে।বহু বার এমন অভিযোগ করেছেন মন্দিরের সেবায়েতরা। সম্প্রতি মন্দিরের গর্ভগৃহের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেন বাংলাদেশের এক ইউটিউবার। সেই ছবি ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়।

গোটা বিষয়টি নজরে আসতেই তত্‍পর হন মন্দির কর্তৃপক্ষ। ওই ইউটিউবারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি জানিয়ে অভিযোগ দায়ের করা হয়। এই প্রসঙ্গে ‘শ্রী জগন্নাথ টেম্পল অ্যাডমিনিস্ট্রেশন’ বা এসজেটিএ-র চেয়ারম্যান ভিএস চন্দ্রশেখর রাও বলেছিলেন, ”সিংহদ্বার থানায় ওই ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নিরাপত্তার কোনও গাফিলতি হয়নি। তবে আমরা নিরাপত্তা আরও আঁটসাঁট করব।”

সেই ঘটনার পর মন্দিরের মধ্যে এবার পুলিশকর্মীদেরও স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে জরুরি পরিস্থিতি ও ‘স্পেশাল ডিউটি’তে থাকা পুলিশকর্মীরা মন্দিরের মধ্যে স্মার্টফোন ব্যবহার করতে পারবেন বলে জানানো হয়েছে।

 

আরো পড়ুন:Coal Smuggling Case:কয়লা মাফিয়ার সঙ্গে কেন্দ্রের কয়লা মন্ত্রী!ছবি পোস্ট করে বিজেপিকে আক্রমণ তৃণমূলের