এবার সরাসরি তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) কাঁথির শান্তিকুঞ্জে চা খাওয়ার আমন্ত্রণ জানালেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari)।জানা যায়,আগামী ৩ ডিসেম্বর কাঁথিতে সভা করতে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।সেদিনই তাঁকে শান্তিকুঞ্জে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন দিব্যেন্দু।

উল্লেখ্য,শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বিজেপিতে যাওয়ার পর থেকেই শান্তিকুঞ্জ রাজ্য রাজনীতিতে অন্য তাত্‍পর্য বহন করছে।একই সঙ্গে গতকাল বিধানসভায় মুখ্যমন্ত্রী যেভাবে বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু অধিকারীর প্রতি সৌজন্য দেখিয়েছেন,তাকেও স্বাগত জানিয়েছেন তমলুকের সাংসদ।পাশাপাশি,মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) শিশির অধিকারীর কুশল সংবাদ নেওয়াতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দিব্যেন্দু।

শুভেন্দুর সঙ্গে মমতার বিধানসভায় সাক্ষাত্‍ প্রসঙ্গে দিব্যেন্দুর মন্তব্য, ”বিরোধী দলনেতা মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্‍ করতেই পারেন।ওঁরা নমস্কার বিনিময় করেছেন।নিঃসন্দেহে এটা ভাল দিক।একটি সুস্থ আলোচনায় শাসকরা তাদের কথা বলবে,বিরোধীরা নিজেদের কথা বলবে,এটাই তো অভিপ্রেত।সব সময় তো বিধানসভা বা লোকসভা অচল করে,হট্টগোল করে কাজ হয় না।এতে সময় নষ্ট হয়।মানুষ আমাদের নির্বাচিত করেছেন বলার জন্য।সেই বলার সুযোগ যদি আমরা না পাই…”

তবে মমতা ও শুভেন্দুর এদিন কী কথা হয়েছে, জানেন না বলেই এদিন দাবি জানিয়েছেন দিব্যেন্দু। তাঁর কথায়, ”আলোচনা কী হয়েছে সেটা ওঁরাই বলতে পারবেন। আমি আমার কথা বলব। তবে এটুকু শুনলাম, তিনি (পড়ুন মমতা) আমার বাবার খোঁজ নিয়েছেন। তার জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।”

মূলত,এবার অধিকারী বাড়িতেই চায়ের নিমন্ত্রণে যাবেন অভিষেক।দিব্যেন্দু এমন দাবি করার পরই জানান, ”আমার বাড়ির দোরগোড়ার সভায় আছে (অভিষেকের)।এলে আমি চা খেতে আসতে বলব। উনি এলে খুশিই হব।”

এদিকে দিব্যেন্দুর এই আমন্ত্রণ নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন,”চা খাওয়ানোর আমন্ত্রণ জানাতে হলে ফোন করে জানাক।চা খেতে আসতে বলুক।হাওয়ায় কথা ভাসিয়ে তো লাভ নেই।যে আমন্ত্রণ করছে,আর যাকে করছে এটা তো একান্তই তাদের ব্যক্তিগত ব্যাপার।”

 

আরো পড়ুন:Dilip Ghosh:মমতা বন্দ্যোপাধ্যায়ের বুদ্ধি নিয়ে বিস্ফোরক মূলক মন্তব্য করলেন দিলীপ