শ্রী রাম মন্দির নির্মাণ কমিটি শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, শ্রী রাম জন্মভূমির ইতিহাসের উপর একটি চলচ্চিত্র বর্ণনা করার জন্য অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) তার কণ্ঠ দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। শ্রী রাম মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্রের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, অভিনেতা অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) ছবিটির বর্ণনার জন্য তার কণ্ঠ দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসূন জোশী- লেখক ও ফিল্ম সেন্সর বোর্ডের চেয়ারম্যান, ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিবেদী- চলচ্চিত্র পরিচালক, যতীন্দ্র মিশ্র- বিখ্যাত লেখক, এবং ইন্দিরা গান্ধী ন্যাশনাল সেন্টার ফর দ্য আর্টসের সেক্রেটারি সচিদানন্দ যোশীকে নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে যা ফিল্ম প্রযোজনার তদারকির জন্য শ্রী রাম কন্সটিটিউশন কমিটির অন্যতম গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। এই কমিটিই শ্রী রামের জন্মভূমির ইতিহাস নিয়ে তৈরি করবেন একটি ছবি।

অন্যদিকে, অমিতাভ বচ্চনের (Amitabh Bacchan) গলায় আওয়াজ অবৈধভাবে ব্যবহার আটকাতে নতুন পদক্ষেপ নিয়েছে দিল্লি হাইকোর্ট। শুধু গলার আওয়াজই নয়, অনুমতি না নিয়ে ব্যবহার করা যাবে না অমিতাভ বচ্চনের ছবি বা নাম। ২৫ নভেম্বর থেকে জারি হয়েছে এই বিধিনিষেধ।

বিবৃতিতে বলা হয়েছে, শ্রী বাল্মীকি রামায়ণের পর্বের উপর ভিত্তি করে প্রায় ১০০টি আইকনোগ্রাফিক প্যানেল অযোধ্যায় নির্মাণাধীন রাম মন্দিরের নীচের চত্বরে স্থাপন করা হবে। প্যানেলগুলি কাদামাটিতে মডেল করার আগে পেন্সিল দিয়ে আঁকা হবে। রাজস্থানের ভরতপুর জেলার বংশী পাহাড়পুর থেকে খোদাই করা লাল বেলেপাথর দিয়ে মন্দিরের উপরিকাঠামো তৈরি করা হচ্ছে। মন্দির নির্মাণে প্রায় ৪.৭৫ লক্ষ ফুট বংশী পাহাড়পুর পাথর ব্যবহার করা হবে। আজ অবধি, প্রায় ৫০ শতাংশ পাথর খোদাই করা হয়েছে। মন্দিরের ‘গর্ভগৃহ’-এর জন্য রাজস্থানের মাকরানা থেকে প্রাপ্ত সাদা মার্বেলে কলাম তৈরির কাজ নির্ধারিত সময় অনুযায়ী চলছে। এখন পর্যন্ত নিচতলার ২০ শতাংশ কাজ শেষ হয়েছে। মন্দিরে আসা ভক্তদের সুবিধার জন্য তীর্থযাত্রী কেন্দ্রিক সুবিধা সহ একটি সুবিধা কেন্দ্রের পরিকল্পনা করা হয়েছে, যার কাজটি ডিসেম্বর ২০২৩ এর মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন…Amir Khan: অভিনয় থেকে বিরতি নিচ্ছেন আমির খান?