প্রায় ৩০ বছর আগে ১৯৯০ সালের বানতলার (The Red Files) নৃশংস ঘটনায় কেঁপে উঠেছিল গোটা রাজ্য । সেই মর্মান্তিক ধর্ষণকাণ্ড এর কথা শুনলেই গায়ে কাঁটা দিয়ে ওঠে সকলের। এবার সেই নৃশংস ধর্ষণকাণ্ডই দেখানো হবে বড় পর্দায়। বহু বছর হয়ে গেছে এই কেসের ফাইল খোলা হয় না। কিন্তু এবার বড় পর্দায় খুলবে সেই কেসটি। অনিতা দেওয়ান ধর্ষণকাণ্ডের উপর নতুন ছবি নির্মিত হচ্ছে, যার নাম দা রেড ফাইলস। ছবিটি পরিচালনা করেছেন কিংশুক দে। ছবিতে অভিনয় করতে দেখা যাবে বিদিপ্তা চক্রবর্তীকে । তিনি অপরাধীদের আইনজীবীর ভূমিকায় অভিনয় করবেন।

জানা যাচ্ছে ১৯৯০ সালের বানতলার নৃশংস ধর্ষণ কাণ্ডের (The Red Files) উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি করা হয়েছে। পরিচালক বলেছেন, ” ধর্ষণ একটা সামাজিক ব্যাধির মত। তেমনি গায় কাটা দেওয়া একটি ঘটনা ছিল বানতলা ধর্ষণকাণ্ড ঘটনা। নৃশংসতা ও রাজনৈতিক প্রহসন আমাকে আজও ভাবায়। আমাদের দেশে এমনও বহু কেস ধামাচাপা পড়ে যায় অন্যান্য ফাইলের তলায়। সে কথাকে মাথায় রেখেই তৈরি এই ছবি ।

প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৯০ সালে তিনজন মহিলাকে ধর্ষণ (The Red Files) করে হত্যা করা হয়েছিল। ভয়াবহ এই ধর্ষণ কাণ্ডে শাস্তি পায় নি কোন ধর্ষক। প্রমাণের এর অভাবে এবং রাজনৈতিক হস্তক্ষেপের কারণে এই কেসটি ধামাচাপা পড়ে যায় । এই ঘটনাটি সকলে প্রায় ভুলেই গেছে। কিন্তু আবারও নতুন করে এই ঘটনাটি ছবির মাধ্যমে সকলের কাছে পৌঁছে দিতে চলেছেন পরিচালক। তার বিশ্বাস এই ছবিটি দেখার মাধ্যমে মানুষের মনে নতুন করে ভাবনা তৈরি হবে। আগামী প্রজন্ম প্রতিবাদ চালিয়ে অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারবে। বিদিপ্তা চক্রবর্তী এখানে আইনজীবীর ভূমিকায় অভিনয় করতে চলেছেন । তার চরিত্র নিয়েও তিনি যথেষ্ট আশাবাদী। এছাড়াও এই ছবিতে দেখা যাবে কিঞ্জল নন্দ, মুমতাজ সরকার, অভিরূপ চৌধুরী, দেবপ্রসাদ হালদার প্রমুখ অভিনেতাদের।

আরও পড়ুন :Cristiano Ronaldo: ইতি পড়ল ম্যান ইউ এর সাথে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সম্পর্কের, অগ্রিম চুক্তি ভেঙে বেরিয়ে এলেন সিআর সেভেন