বুধবার শপথ নিলেন পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)।মূলত,বাংলায় জগদীপ ধনখড়ের পর অস্থায়ী রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন না গণেশন। এদিকে, গত সপ্তাহেই স্থায়ী রাজ্যপাল হিসাবে নাম ঘোষণা হয়েছে প্রাক্তন আইএএস ডঃ সিভি আনন্দ বোসের। বুধবার সকালে রাজভবনে বাংলার স্থায়ী রাজ্যপাল হিসেবে শপথ নিলেন সিভি আনন্দ বোস।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রী।প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী ও তাঁর স্ত্রী উপস্থিত ছিলেন। এখানে উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এখানে একটা ছবি সবার চোখে পড়ে। দেখা যায়, রাজ্যপালের শপথে অনুপস্থিত রয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেই ড্যামেজ কন্ট্রোল করতে সেখানে ছুটে হাজির হলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

তবে শপথগ্রহণ অনুষ্ঠানে এদিন ছিলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন সকালে টুইট করে শুভেন্দু জানিয়ে দিয়েছিলেন যে দল বদল করা দুই বিধায়ক কৃষ্ণ কল্যাণী এবং বিশ্বজিত্‍ দাসের পাশে তাঁর আসন রাখায় তিনি শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নেবেন না।

জানা যায়,এদিন ঠিক ১০টা বেজে ৪৫ মিনিটে রাজভবনের শপথগ্রহণ কক্ষে উপস্থিত হন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব শপথ বাক্য পাঠ করালেন রাজ্যপালকে। এরপরই অনুষ্ঠানে উপস্থিত নেতা-মন্ত্রীদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যপাল। নীল হাঁড়িতে সাদা রসগোল্লা দিয়ে রাজ্যপালকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী।

 

আরো পড়ুন:C V Ananda Bose:আগামী সপ্তাহেই শপথ নিচ্ছেন নয়া রাজ্যপাল