রাহুল গান্ধিকে (Rahul Gandhi) দেখতে সাদ্দাম হুসেনের মতো হয়ে যাচ্ছে।এভাবেই কংগ্রেস সাংসদকে আজ তীব্র কটাক্ষ করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

গত ৭ সেপ্টেম্বর থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছেন রাহুল।দীর্ঘ এই পদযাত্রা-পর্বে তাঁর চেহারা অনেকটাই বদলে গিয়েছে।গালে গজিয়েছে লম্বা দাড়ি।গুজরাতে বিজেপির ভোট প্রচারে গিয়ে মঙ্গলবার হিমন্ত সেই প্রসঙ্গ তুলেই খোঁচা দেন ওয়েনাড়ের কংগ্রেস সাংসদকে।

হিমন্ত তাঁর বিস্ফোরক মূলক বক্তব্যে বলেন,অনেকের চেহারা বদলানোর ইচ্ছে হয়,রাহুলেরও হয়েছে।তারপরেই আসামের মুখ্যমন্ত্রী তুলনা টেনে এনে বলেন,চেহারা বদলের সময় রাহুল সর্দার বল্লভভাই, জওহরলাল নেহেরু কিংবা মহাত্মা গান্ধীর অনুকরণ করতে পারতেন, কিন্তু তাঁকে দেখে মনে পড়ছে সাদ্দাম হুসেনের কথা।সেপ্টেম্বর থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছেন রাহুল।দেশ ঘুরছেন গত কয়েকমাস ধরে।এই লম্বা সময়ে রাহুলের চেহারায় বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে, গালে লম্বা দাড়িও হয়েছে।

তবে এর পাল্টা জবাব দেয় কংগ্রেসও।কংগ্রেসের নেতা মনীশ তিওয়ারি বলেন,হিমন্ত বিশ্বশর্মার এই মন্তব্য খুব নিম্নরুচির ট্রোলের মতো শোনাচ্ছে।

জানা যায়,বুধবারে আহমেদাবাদে একটি সাংবাদিক সম্মেলন করেন কংগ্রেসের প্রবীণ নেতা মনীশ তিওয়ারি।তিনি এরপরে একটি সাংবাদিক সম্মেলনে বলেন,আমি হিমন্ত বিশ্ব শর্মার মন্তব্যের কোনও প্রতিক্রিয়া দেখিয়ে তাঁকে গুরুত্ব দিতে পারি না।জনসাধারণের সামনে মার্জিত ভাষা বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি।আমরা একটা শালীনতা বজায় রাখি।হিমন্ত বিশ্ব শর্মা যে ধরনের মন্তব্য করেছেন,তা নোংরা ট্রলের মতো শোনাচ্ছে।

 

আরো পড়ুন:CV Ananda Bose:রাজভবনে শপথ নিলেন নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোস