সৌদি আরবে রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের দ্বিতীয় সংস্করণে সম্মানসূচক পুরস্কার পেতে চলেছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান (Shahrukh Khan)।

এক বিবৃতিতে উৎসবের আয়োজকরা বলেছেন যে অভিনেতা শাহরুখ খানকে (Shahrukh Khan) চলচ্চিত্র শিল্পে তার “অসাধারণ অবদানের” জন্য স্বীকৃতি দেওয়া হচ্ছে।

লোহিত সাগরের পূর্ব তীরে জেদ্দায় ১লা ডিসেম্বর উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এই সম্মানে ভূষিত করা হবে। রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল (Red Sea International Film Festival) ১০ই ডিসেম্বর শেষ হবে। ৪১টি ভাষায় ৬১টি দেশের ১৩১টি ফিচার ফিল্ম এবং শর্টস উপস্থাপন করা হবে৷ শাহরুখ খান (Shahrukh Khan) বলেছেন যে তিনি এই অঞ্চলের প্রতিভা উদযাপন করতে এবং উত্তেজনাপূর্ণ চলচ্চিত্র সম্প্রদায়ের অংশ হওয়ার জন্য উন্মুখ।

“রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল থেকে এই পুরষ্কার পেয়ে আমি সত্যিই গর্বিত। সৌদি ও এই অঞ্চল থেকে, এবং আমার অনুরাগীদের মধ্যে থাকতে পেরে খুব ভালো লাগছে যারা সবসময় আমার চলচ্চিত্রের বিশাল সমর্থক,” বলেছেন ৫৭ বছর বয়সী এই অভিনেতা। শাহরুখ সৌদি আরবে তার আসন্ন ছবি ‘ডানকি’-এর শুটিং করছেন বলে জানা গেছে।

খানকে পরবর্তীতে চলচ্চিত্র নির্মাতা সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’-এ দেখা যাবে, যা ২০২৩ সালের জানুয়ারিতে মুক্তি পেতে চলেছে। তিনি অ্যাকশন-বিনোদনকারী ‘জওয়ান’-এও অভিনয় করেছেন।

আরও পড়ুন…Kartik Aryan: সারা-জাহ্নবী নয়, হৃত্বিকের বোনের সাথে প্রেম করছেন কার্তিক আরিয়ান!