একের পর এক নাম করা পরিচালক (Rakesh Kumar ) ছেড়ে চলে যাচ্ছেন না ফেরার দেশে। বলিউডের আরো একজন জনপ্রিয় পরিচালক রাকেশ কুমার মারণ রোগের সাথে যুঝতে না পেরে প্রয়াত হলেন। খুন পাসিনা, দো অর দো পাঁচ, মিস্টার নটোবরলাল, ইয়ারানার মত বেশ কয়েকটি হিট ছবি তৈরি করেছিলেন তিনি। কেবলমাত্র পরিচালক নয় বলিউডের প্রযোজক এবং স্ক্রীন রাইটারও ছিলেন। তার প্রয়াণে শোকাহত হয়ে পড়েছে বলিউড মহল।

সূত্র থেকে জানা যাচ্ছে, পরিচালক (Rakesh Kumar ) দীর্ঘদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন । বেশ কয়েক বছর ধরে ভুগছিলেন তিনি। শেষ পর্যন্ত বৃহস্পতিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার পরিবারের পক্ষ থেকে তার স্মৃতিতে একটি প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে। সেই প্রার্থনার সভায় উপস্থিত থাকার জন্য বলিউডের বিভিন্ন ব্যক্তিত্বসহ সংবাদমাধ্যমকেও আমন্ত্রণ জানানো হয়েছে। ১৩ই নভেম্বর আয়োজন করা হয়েছে এই সভার যেখানে বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত চলবে এই সভা । উপস্থিত থাকবেন বলিউডের বিভিন্ন অভিনেতা অভিনেত্রী সহ অন্যান্য ব্যক্তিত্বরা ।বলিউডের বহু ছবি পরিচালনা করেছিলেন রাকেশ কুমার । অমিতাভ বচ্চনের সঙ্গেও একাধিক ছবিতে কাজ করেছিলেন তিনি। মিস্টার নটোবর লাল, ইয়ারানা , খুন পাসিনা, প্রভৃতি ছবিতে অমিতাভ বচ্চনের সাথে কাজ করেছিলেন প্রয়াত পরিচালক। এছাড়াও দো অর দো ৫ , সূর্যবংশী , দিল তুঝকো দিয়া, প্রভৃতি ছবিতে তিনি কাজ করেছেন। সূর্যবংশী ছবিতে সালমান খানের সঙ্গেও কাজ করেছিলেন তিনি। তার ছবি কেবলমাত্র প্রশংসিত হয়েছে তা নয় বহু ক্ষেত্রে বক্স অফিসে বেশ সাফল্য লাভ করেছে ।

বলিউডের একের পর এক ব্যক্তিত্ব প্রয়াত হচ্ছেন। লতা মঙ্গেশকর , বাপি লাহিড়ী , কে কে একের পর এক নাম করা শিল্পীদের হারাচ্ছি আমরা। এই আচমকা চলে যাওয়াতে বলিউডের প্রত্যেকেই শোকাহত হয়ে পড়েছেন। অনুরাগীরা তাদের কাছের শিল্পীদের হারানোর কথা শুনে ভারাক্রান্ত হয়ে পড়েন। ঠিক তেমনি রাকেশ কুমারের প্রয়াণেও বিনোদন জগতে নেমে এসেছে শোকের ছায়া।

আরও পড়ুন :Barasat:রবিবাসরীয় দুপুরে পৌরপিতার উদ্যোগে বারাসাতে পালিত হলো ইলিশ উৎসব!