আইএসএলের(Indian super league) ম্যাচে এবার ৮ গোল। দুই গোলে পিছিয়ে পড়েও চেন্নাই এফসিকে ৬-২ গোলে হারাল মুম্বই সিটি এফসি। মুম্বইয়ের ৬টি গোল করলেন ৬ ফুটবলার, তাঁদের তিনজন নেমেছিলেন পরিবর্ত হিসেবে। প্রথমার্ধে খেলার ফলাফল ছিল ২-২। দ্বিতীয়ার্ধে গোলের মালা পরে ঘরের মাঠে এই ম্যাচে হাফ ডজন গোল হজম করতে হলো চেন্নাই এফসিকে।

১৯ মিনিটের মাথায় হেডে গোল করে চেন্নাই এফসিকে এগিয়ে দেন পেতার স্লিসকোভিচ। এটিই চলতি মরশুমে মুম্বই সিটি এফসির হজম করা প্রথম গোল। ৩২ মিনিটে ব্যবধান বাড়ান আবদেনাসের আল খয়াতি। প্রথম শট প্রতিহত হলেও ফিরতি বল জালে জড়ান তিনি। এর এক মিনিটের মধ্যেই প্রথম গোলটি পায় মুম্বই সিটি এফসি। জর্জ পেরেরা ডিয়াজ প্রতিপক্ষের গোলকিপার দেবজিৎ মজুমদারকে পরাস্ত করেন। প্রথমার্ধের স্টপেজ টাইমে দেবজিতের ভুলেই পেনাল্টি পেয়ে যায় মুম্বই। গোল করে ২-২ করেন গ্রেগ স্টুয়ার্ট।

বিরতির পর মুম্বই কোট দেস বাকিংহ্যাম পরিবর্ত হিসেবে মাঠে নামান বিনীত রাই ও ভিগনেশ দক্ষিণমূর্তিকে। এই দুটি পরিবর্তনের ফায়দা তুলে নিতে মুম্বইয়ের বেশি সময় লাগেনি। ৪৯ মিনিটের মাথায় বিনীতের গোলে এগিয়ে যায় মুম্বই। ৬০ মিনিটে ভিগনেশের গোল। আরেক পরিবর্ত আলবার্তো নোগুয়েরাও গোল পেয়েছেন। তাঁর গোলে মুম্বই সিটি এফসির ব্যবধান বেড়ে হয় ৫-২। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে মুম্বইয়ের ষষ্ঠ গোলটি আসে বিপিন সিংয়ের পা থেকে। মুম্বই সিটি এফসির হয়ে সর্বাধিক ১৬টি গোল করার রেকর্ড এখন বিপিনেরই দখলে।

এই বড় জয় থেকে তিন পয়েন্ট আদায় করে মুম্বই সিটি এফসি পৌঁছে গেল আইএসএল(Indian super league) লিগ তালিকার দ্বিতীয় স্থানে। হায়দরাবাদ এফসি রয়েছে শীর্ষে, পয়েন্টের ব্যবধান চার। ১৭ নভেম্বর মুম্বই সিটি এফসির পরবর্তী ম্যাচ বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে। ১৯ নভেম্বর চেন্নাই এফসির সামনে জামশেদপুর এফসি। চেন্নাই আপাতত রয়েছে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে। কেরালা ব্লাস্টার্সের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। কাল কেরালা ব্লাস্টার্স এফসি খেলবে এফসি গোয়ার বিরুদ্ধে।

 

Image source – Google