অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক জগতেও মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) দক্ষতার সঙ্গে নিজের কাজ করেন । অভিনেত্রী ভাঙরের নলমুরি ব্লক হাসপাতালের গিয়েছিলেন এবং হাসপাতালটি ভালো করে পরিদর্শন করেন। জানা যাচ্ছে, অভিনেত্রী সেখানকার পাঁচজন যক্ষা রোগীকে দত্তক নিয়েছেন । প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই ভাঙ্গড় এক ব্লকের নলমুড়ি ব্লক হাসপাতাল ও ভাঙ্গড় দু ব্লকের জিরেনগাছা ব্লক হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন মিমি। আর সেই কারণেই তিনি হাসপাতালের পরিদর্শনে গিয়েছিলেন।

পাশাপাশি, হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠক ছিল সেদিনই । তাতে সাংসদ অংশগ্রহণ করেন। প্রথমদিকে হাসপাতালটি আগে পরিদর্শন করেন সাংসদ (Mimi Chakraborty)। তারপর সেখানকার চিকিৎসক, নার্স এবং স্টাফদের সঙ্গে হাসপাতালের নানা বিষয় নিয়ে কথা বলেন এবং আলোচনা করেন। তারপর হাসপাতালের রোগী এবং কর্মীদের যে সমস্ত সমস্যার সম্মুখীন হতে হয় তা নিয়ে আলোচনা করেন । তাঁর সাথে প্রশাসনিক আধিকারিকরাও ছিল। অভিনেত্রী আশ্বস্ত করেছেন যে আগামী দিনে হাসপাতালের উন্নয়ন নিয়ে তিনি নানারকমের পদক্ষেপ নেওয়ার কথা ভাবছেন। ভাঙড়ের এই হাসপাতালে বর্তমানে ৭৩ জন যক্ষা রোগী আছেন । প্রত্যেকটি রোগী নানাভাবে অসুস্থ। অবস্থাও তাদের খুব একটা ভালো নয়। দুঃখের বিষয় তাদের অর্থনৈতিক অবস্থাও একদমই খারাপ। তাই এই দুস্থ, অসহায় রোগীদের পাশে থাকার জন্য অভিনেত্রী নিজেই এগিয়ে এসেছেন। শুধুমাত্র সাহায্যের হাত বাড়িয়ে দেননি, প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবার জন্য যা যা পদক্ষেপ নেওয়ার প্রয়োজন তা তিনি নেবেন বলে জানিয়েছেন।

পরিষেবার পাশাপাশি যাবতীয় ওষুধের খরচ, প্রোটিনযুক্ত খাবার সবকিছুর খরচ তিনি বহন করবেন বলে আশ্বস্ত করেছেন। এর আগে মিমি চক্রবর্তীকে (Mimi Chakraborty) অসহায় মানুষদের পাশে দাঁড়াতে বহুবার দেখা গেছে। তবে এবার তার এই কাজে সকলেই খুব প্রশংসা করছেন। তবে শুধুমাত্র তিনিই নন স্থানীয় তৃণমূল নেতা কাইজার আহমেদ ও দুজন টিবি রোগীকে দত্তক নিয়েছেন এবং বিডিও তিনজন রোগীকে দত্তক নিয়েছেন। অর্থাৎ, তাদের সুস্থ হওয়ার সমস্ত খরচ বহন করবেন তারা। তারা মানুষকে উৎসাহ দিচ্ছেন যাতে আরো মানুষ এগিয়ে এসে রোগীদেরকে দত্তক নেন এবং তাদের এই অসহায়ত্বের সময় পাশে এসে দাঁড়ায় । স্থানীয় মানুষরা এমন উদ্যোগ দেখে সত্যিই আপ্লুত।

আরও পড়ুন :Firhad Hakim:’আমরা কালো সাদা ধর্ম নিয়ে রাজনীতি করিনা’:ফিরহাদ হাকিম!