শুভেন্দু অধিকারী বা শিশির অধিকারীকে কথায় কথায় আক্রমণ শানান অখিল গিরি (Akhil Giri)। তবে এবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর রূপ নিয়ে প্রশ্ন তুলে বিতর্কের জন্ম দিলেন অধিকারী বিরোধী হিসেবে পরিচিত এই নেতা।

জানা যায়,শুক্রবার নন্দীগ্রামের একটি সভায় বক্তব্য রাখছিলেন অখিল গিরি।সেখানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর রূপ নিয়ে প্রশ্ন তুলে নয়া বিতর্কের জন্ম দেন রাজ্যের মন্ত্রী।

এদিন নন্দীগ্রামে অখিল গিরি বললেন, “বলে দেখতে ভালো নয়। কী রূপসী! কী দেখতে ভালো! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু, তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?”

যা নিয়ে ফের তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। যেখানে তিনি একথা বলছেন সেখানে শুধু তৃণমূল সমর্থকরা নন, কুণাল ঘোষ, সৌমেন মহাপাত্রের মতো একাধিক তৃণমূল নেতানেত্রীকেও দেখা গিয়েছে। অখিল গিরি যখন হাত ছুঁড়ে, ঘুরে ঘুরে এমন মন্তব্য করছেন, তখন বাকিদের হাসতেও দেখা গিয়েছে। আর সেই বক্তব্যকে হাতিয়ার করে তার জবাবও দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্য।

অখিল গিরির মন্তব্যের সমালোচনা করে টুইটারে অমিত মালব্য লেখেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য অখিল গিরি। তিনি বলছেন, আমরা রূপের বিচার করি না। তোমাদের রাষ্ট্রপতি কেমন দেখতে?। মুখ্যমন্ত্রী সবসময়ই আদিবাসী বিরোধী। তিনি রাষ্ট্রপতি মুর্মুকে সমর্থন করেননি। এখন এই ঘটনা। লজ্জাজনক!’ রাজ্যের মন্ত্রীর এই ধরনের মন্তব্যের নিন্দা করে টুইট করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। সুকান্ত প্রশ্ন করেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকার আদিবাসীদের এত ঘৃণা করেন কেন?’

 

আরো পড়ুন:Ajit Maity:পুলিশকে কামড়ালে,পুলিশ কামড় দেবে না তো কি, রসগোল্লা খাওয়াবে?তৃণমূল বিধায়কের মন্তব্যে বিতর্কের ঝর