বিশ্বকাপ ফুটবল(FIFA world cup) শুরু হওয়ার ঠিক আগে চোট পেয়ে ছিটকে গেলেন বায়ার্ন মিউনিখ ও সেনেগালের স্ট্রাইকার সাদিও মানে। তাঁর টেন্ডনে চোট। বুন্দেশলিগায় এস ভি ওয়ের্ডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে চোট পান মানে। এই চোট এক সপ্তাহের মধ্যে সারানো অসম্ভব। সেই কারণেই তাঁর পক্ষে কাতারে খেলা সম্ভব হবে না।

শুক্রবার সেনেগালের জাতীয় দলের ম্যানেজার অ্যালিউ সিসে বিশ্বকাপের জন্য ২৬ জনের দল ঘোষণা করবেন। তার আগেই দলের সেরা অস্ত্র মানে চোট পাওয়ায় সমস্যায় পড়ে গেল সেনেগাল। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার মানে।

সেনেগালের হয়ে এখনও পর্যন্ত ৯২টি ম্যাচ খেলেছেন মানে। জাতীয় দলের হয়ে তাঁর গোলসংখ্যা ৩৩। এ বছরের ফেব্রুয়ারিতেই দেশকে আফ্রিকান কাপ অফ নেশনস জিতিয়েছেন মানে। ‘আফ্রিকান ফুটবলার অফ দ্য ইয়ার’ পুরস্কারও পেয়েছেন মানে। তিনি কাতারে ভাল পারফরম্যান্স দেখাবেন, এই আশাতেই ছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু মানে চোট পাওয়ায় সেই আশা পূরণ হল না।

ইতিমধ্যেই বিশ্বকাপ(FIFA world cup) থেকে ছিটকে গিয়েছেন ফ্রান্সের তারকা পল পোগবা, এন’গোলো কন্তে, জার্মানির টিমো ওয়ার্নার এবং ইংল্যান্ডের রিসি জেমস। আর্জেন্টিনার তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া, পাওলো ডিবালাও বিশ্বকাপে খেলতে পারবেন কি না, সেটা এখনও অনিশ্চিত। ফ্রান্সের ডিফেন্ডার রাফায়েল ভারানও বিশ্বকাপে অনিশ্চিত।

 

Image source – Google