মঙ্গলবার সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেত্রী দেবশ্রী রায়ের মা আরতি রায় (Deboshree Roy ) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর ।জানা যাচ্ছে, বার্ধক্য জনিত কারণে অনেক দিনই ভুগছিলেন আরতি রায় ।

দেবশ্রী রায়ের দিদির কাছেই থাকতেন মা । তবে মৃত্যু কালে তিন মেয়ে তার পাশে ছিল । দেবশ্রী রায় (Deboshree Roy ) বারবার এই কথা সকলকে বলেছেন যে মায়ের জন্যই তার অভিনয় জগতে আসা। মায়ের হাত ধরেই তার নাচ শেখার শুরু , শ্যুট করতে আসা। জীবনের সমস্ত ক্ষেত্রেই আরতি দেবী মেয়ের পাশে থেকেছেন । প্রসঙ্গত উল্লেখ্য, আরতি রায়ের অপর এক কন্যা কৃষ্ণা মুখোপাধ্যায়ের মেয়ে হলেন বলিউড এর রানী মুখোপাধ্যায়। বর্তমানে রানী তার শারীরিক অসুস্থতার জন্য অনুপস্থিত।

মায়ের এই মৃত্যুতে ভেঙ্গে পড়েছেন অভিনেত্রী দেবশ্রী রায় (Deboshree Roy ) । তিনি বলেছেন, “বুঝতেই পারলাম না কখন মা চলে গেলেন। মায়ের জন্যই আমার অভিনেত্রী হওয়া। বার্ধক্য জনিত সমস্যা ছাড়া কোন রোগ তার ছিল না। তবে শেষ সময় তিন মেয়েকেই পাশে পেয়েছেন তাই শান্তিতে গিয়েছেন।” জানা যাচ্ছে, এই বছরই আগস্টে কোন ভাবে আঘাত পেয়েছিলেন আরতি দেবী। তারপর থেকেই বড় মেয়ের কাছে থাকতেন । পড়ে গিয়ে কপালের চোট লেগেছিল তার। রক্ত বেরোনোতে কিছুটা ধরাশায়ী হয়ে পড়েছিলেন আরতি রায়। মায়ের চলে যাওয়া অভিনেত্রীর জীবনে অনেক বড় এক ক্ষতি বলে তিনি মনে করেন । তবে যেহেতু সকলকে পাশে পেয়েছিলেন তাই কিছুটা নিজেকে সামলাতে পেরেছিলেন অভিনেত্রী।

আরও পড়ুন :Firhad Hakim:ডেঙ্গি সচেতনতা অভিযানে পথে নামলেন ফিরহাদ হাকিম!