আর হাতে গোনা কয়েকটা দিনের অপেক্ষা!বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচনের দামামা বেজে উঠবে।আর সেই নির্বাচনের আগেই ঠাসা কর্মসূচি নিয়ে জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তৃণমূল সূত্রে খবর, আগামী ৮ নভেম্বর কৃষ্ণনগরে যাওয়ার কথা মমতার। ৯ নভেম্বর সেখানেই তিনি রাজনৈতিক সভায় অংশ নেবেন। এরপর ১০ তারিখ রানাঘাটের হব্বিপুরে নদিয়া জেলার প্রশাসনিক বৈঠকে সেরে কলকাতা ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

বর্তমানে নানা ইস্যুতে সরকারকে কাঠগড়ায় তুলে কোণঠাসা করার চেষ্টা করছে বিরোধীরা। এটি যেমন একটি বিষয়, তেমনই যেভাবে ডিসেম্বরের মধ্যে রাজ্যে সরকার ফেলে দেওয়ার হুঁশিয়ারি দিচ্ছে বিজেপি, তা নিয়েই ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী দলের মন্ত্রীদের নিজের বার্তা দিয়েছেন। সর্বশেষ মন্ত্রিসভার বৈঠকে তিনি সাফ জানিয়ে দেন, বিজেপি (BJP) তথা কেন্দ্রীয় সরকারের নানা এজেন্সি বাংলায় সক্রিয়। নানাভাবে প্ররোচনা দিয়ে এখানে হাঙ্গামা বাঁধানোর চেষ্টা হচ্ছে। সরকারের বদনামের জন‌্য উঠেপড়ে তারা লেগেছে। সেইজন‌্যই ডিসেম্বর মাস পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে হবে। কোনওভাবে এলাকায় যাতে সাম্প্রদায়িক অশান্তি ছড়িয়ে না পড়ে তা দেখতে হবে।বস্তুত, দলীয় স্তরে এই বার্তা দেওয়ার পর এবার জেলাস্তরের কর্মীদেরও সতর্ক করতে চান মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য,সম্প্রতি নদীয়া জেলায় বারবার তৃণমূলের অন্তরদ্বন্দ্বের চিত্র প্রকাশ্যে আসছে। নির্বাচনের আগে এই ধরনের গোষ্ঠী দ্বন্দ্বের খবর প্রকাশ পেলে তাতে যে আকারে ভোট ব্যাংকে প্রভাব পড়বে তা কার্যত স্পষ্ট। ইতিমধ্যেই সেই জেলায় প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তৃণমূল বিধায়ক বিমলেন্দু সিংহ রায়কে। তাই সব মিলিয়ে ওই জেলায় আপাতত রাজনৈতিক অস্থিরতা চলছে চরমে। এই পরিস্থিতিতে মনে করা হচ্ছে নির্বাচনের আগে সব দিক সামাল দিতে মুখ্যমন্ত্রীর তিনদিনের এই নদীয়া জেলা সফর যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ।

 

আরো পড়ুন:TMC : পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের নয়া কর্মসূচি ‘চলো গ্রামে যাই’