অভিনেতা সালমান খান (Salman Khan) অক্ষয় কুমার (Akshay Kumar) এবং অনুপম খের (Anupam Kher) একটি অভ্যন্তরীণ মূল্যায়নে তাদের পাওয়া হুমকির কথা প্রকাশ করার পরেই মহারাষ্ট্র সরকার দ্বারা তাদের নিরাপত্তা কভারে আপগ্রেড দেওয়া হয়েছে।

একটি রিপোর্ট অনুসারে সালমান খানকে (Salman Khan) মহারাষ্ট্র সরকার Y+ নিরাপত্তা কভার দিয়েছে। সিধু মুসওয়ালা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের কাছ থেকে প্রাণঘাতী হুমকির সম্মুখীন হয়েছেন অভিনেতা। এই নিরাপত্তা উদ্বেগের আলোকে মহারাষ্ট্র সরকার সালমানের নিরাপত্তা আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছে। একইভাবে অভিনেতা অক্ষয় কুমারকে (Akshay Kumar) এবং অনুপম খেরকে X ক্যাটাগরির (Anupam Kher) ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।

সালমান খান এবং তার বাবা, লেখক সেলিম খানকে এই বছরের জুন মাসে একটি হুমকি চিঠি পাঠানো হয়েছিল যা প্রবীণ লেখকের রক্ষীরা দেখেছিল। চিঠিতে সালমান এবং সেলিমকে ‘মুসওয়ালা’ করার হুমকি দেওয়া হয়েছিল। সিধু মুসওয়ালাকে এই বছরের শুরুতে পাঞ্জাবে খুন করা হয়েছিলো। এর পরে মুম্বাই পুলিশ লরেন্স বিষ্ণোইয়ের গ্যাং-এর একাধিক গ্যাংস্টারকে গ্রেপ্তার করেছিল যাদের মধ্যে অনেকেই সালমানকে টার্গেট করার কথা স্বীকার করেছে।

সালমানকে এখন পর্যন্ত মুম্বাই পুলিশ থেকে নিয়মিত পুলিশ সুরক্ষা দেওয়া হয়েছিল। তবে এখন মিড-ডে এর একটি রিপোর্ট অনুসারে অভিনেতাকে একটি Y+ নিরাপত্তা কভার দেওয়া হবে। এর অর্থ হল তার ব্যক্তির উপর সর্বদা চারজন সশস্ত্র নিরাপত্তা কর্মী থাকবে। একইভাবে, অক্ষয় কুমারকে এখন এক্স-ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে, যার মানে তার নিরাপত্তার জন্য শিফটে তিনজন নিরাপত্তা কর্মকর্তা থাকবেন। অনুপম খেরকেও একই স্তরের নিরাপত্তা দেওয়া হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে যে সুরক্ষার খরচ সেলেবরা বহন করবে।

এর আগে আগস্টে মুম্বাই পুলিশ বলিউড অভিনেতা সালমান খানকে একটি বন্দুক লাইসেন্স জারি করেছে যিনি গ্যাংস্টারদের কাছ থেকে মৃত্যুর হুমকির পেয়ে এর জন্য আবেদন করেছিলেন। লরেন্স বিষ্ণোই এবং গোল্ডি ব্রার গ্যাংয়ের কাছ থেকে মৃত্যুর হুমকি পাওয়ার পরে পুলিশ অভিনেতার নিরাপত্তা বাড়িয়েছিল।

আরও পড়ুন…Shahrukh Khan: শাহরুখ খানের ৫৭তম জন্মদিন উপলক্ষ্যে ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে “DDLJ”