এবার গুজরাটে (Gujrat) মোরবি ব্রিজ দুর্ঘটনা নিয়ে সুর চড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।মূলত আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে আগে সেতু বিপর্যয়ের পর গোটা দেশে তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।বাংলা থেকেও নানা খামতির কথা তুলে ধরা হয়েছে।তারই মধ্যে সেখানে নির্বাচনী সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তাই এমন ভয়ঙ্কর ঘটনা ঘটায় বিরোধীরাও সুর চড়িয়েছেন।একাধিক মন্তব্য করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।বাদ যায়নি অন্যান্য বিরোধী দলগুলিও।

আর এইসব মধ্যে মঙ্গলবার আরো বিস্ফোরকমূলক মন্তব্য করলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।সরাসরি দাবি জানান,গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের পদত্যাগ করার কথা।

মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) অভিযোগ করেন,”যে সংস্থা ঘড়ি মেরামত করে,সেই সংস্থাকে এত গুরুত্বপূর্ণ একটি সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্ব কেন দেওয়া হল?এর একটাই অর্থ,সংস্থাটির সঙ্গে বিজেপির যোগ ছিল।”

তিনি আরো বলেন,”গুজরাতে ক্ষমতাসীন দলটি সংস্থার থেকে ব্যাপক পরিমাণে অনুদান পেয়েছিল। সেই কারণেই সংস্থাটিকে টেন্ডার দেওয়া হয়েছিল।এই ধরনের অভিযোগের তদন্ত হওয়া উচিত।”

উল্লেখ্য,সেতু দুর্ঘটনায় যাঁরা আহত হয়েছেন,তাঁদের মোরবি সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) মোরবি সিভিল হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করবেন।তার আগেই মোরবি সিভিল হাসপাতালকে রঙ করা হয়, পরিষ্কার পরিছন্ন করা হয়।এই চিত্র ইতিমধ্যে বিভিন্ন সংবাদমাধ্যমের শিরোনামে জায়গা করে নিয়েছে। আর এই প্রসঙ্গ নিয়েই এদিন অরবিন্দ কেজরিওয়াল গুজরাট সরকারকে কটাক্ষ করেন।

তিনি বলেন,”বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। অরবিন্দ কেজরিওয়াল বলেন,গুজরাটের অবস্থা কী তা সকলের সামনে পরিষ্কার।গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র কেজরিওয়ালের অবিলম্বে পদত্যাগ করা উচিত।দ্রুত গুজরাতে নির্বাচন হওয়া প্রয়োজন।”

উল্লেখ্য,গুজরাটের (Gujrat) এই ভয়ংকর দুর্ঘটনায় মারা গেছেন ১৩৪ জনের মৃত্যু।মৃত্যু সংখ্যা বাড়তে পারে।এদের মধ‍্যে ৫৬ শিশু কিশোর ছিলেন।গুজরাটের মোরবি নামক জায়গা মাচু নদীর ওপর এই দুর্ঘটনা ঘটে।ঘটনাটি জানার পরইসারা দেশ জুড়ে ধিক্কার জানানো হচ্ছে।কাঠগোড়ায় তোলা হচ্ছে বিজেপি সরকারকেই।এদিকে সামনে গুজরাট বিধানসভা নির্বাচন।তার আগে এই দুর্ঘটনা যে বড় ইস্যুতে তৈরি হবে,তা আর বলার অপেক্ষা রাখে না।

 

আরো পড়ুন:Pro kabaddi: একই দিনে গুজরাটকে হারাল পাটনা ও অপরদিকে তেলেগু টাইটান্সকে হারিয়ে জয় পেল ইউপি