সামনেই পঞ্চায়েত নির্বাচন।আর তার আগেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) গড়ে নতুন দায়িত্ব পেলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।

মঙ্গলবার থেকেই কাজ শুরু করার নির্দেশ শীর্ষ নেতৃত্বের।দলীয় সূত্রে খবর, জেলা ও ব্লক কমিটির সঙ্গে সমন্বয় রক্ষা করবেন কুণাল ঘোষ।এদিন নতুন দায়িত্ব পাওয়ার পর সকালেই পূর্ব মেদিনীপুরের উদ্দেশে রওনা দেন তিনি।

নতুন দায়িত্ব পাওয়ার পর কুণাল ঘোষ সংবাদমাধ্যমকে বলেন, ‘আমাদের দলে পর্যবেক্ষক বলে আপাতত কোনও পদ নেই। আমাকে দলের তরফে একটি বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। হলদিয়া, নন্দীগ্রাম-সহ পূর্ব মেদিনীপুরে সংগঠনের যাঁরা সংগঠক, নেতা, পদাধিকারী, জন প্রতিনিধি সবাই খুব ভালো কাজ করছেন। নেত্রী আমাকে মূলত সহযোগী হিসেবে এই এলাকায় কাজ করার নির্দেশ দিয়েছেন। এখানে একটু বেশি সময় দিয়ে যাঁরা কাজ করছেন তাদের সহযোগীর ভূমিকা পালন করব।’

মূলত,সব ঠিক থাকলে আগামী বছরের ফেব্রুয়ারি বা এপ্রিলে হতে পারে রাজ্যের পঞ্চায়েত ভোট।সেই দিকে তাকিয়ে এখন থেকেই কোমর বাঁধছে রাজ্যের শাসক দল। বিভিন্ন দুর্নীতির অভিযোগে বিদ্ধ তৃণমূল।সেই ঘটনায় একের পর এক মন্ত্রী-বিধায়ক গ্রেফতার হয়েছেন।সেই আবহেই পঞ্চায়েত ভোটে তৃণমূলকে ধাক্কা দিতে ঘর গোছাচ্ছে রাজ্যের বিরোধী দলগুলি।এদিকে নিজেদের দলের ভাবমূর্তি বজায় রাখতে,একের পরে গুরুত্বপূর্ণ কাজ করে চলেছে শাসক শিবিরও।

প্রসঙ্গত,কিছুদিন আগে শেখ সুফিয়ানের ‘অভিমান’ ভাঙাতে সটান তাঁর বাড়িতেই চলে গিয়েছিলেন কুণাল ঘোষ।তাতে কাজও হয়েছিল।শুভেন্দুর জেলার একাধিক বিজয়ার অনুষ্ঠানেও হাজির ছিলেন কুণাল।এখানে একাধিক সভা করেছেন তিনি। তাই এবার এই জেলার দায়িত্ব দেওয়া হল তাঁকে।একুশের নির্বাচনে সক্রিয় হতে দেখা যায় তাঁকে।কুণালকে দলের রাজ্য সম্পাদকের পদও দেওয়া হয়।এবার গুরুদায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।

 

আরো পড়ুন:Kunal Ghosh:সেই নেতার মহিলাতে অ্যালার্জি আর পুরুষ দেখলেই ঝাঁপিয়ে পড়ে!নাম না করেই শুভেন্দু প্রসঙ্গে বিস্ফোরক কুণাল