টি ২০ বিশ্বকাপে(T20 world cup) সুপার টুয়েলভে গ্রুপ ১-এর গুরুত্বপূর্ণ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। এই জয়ের সুবাদে অ্যারন ফিঞ্চের দল ভালোভাবেই রইল সেমিফাইনালে ওঠার দৌড়ে। যদিও বিশ্বচ্যাম্পিয়নরা(T20 world cup) শেষ চারে যেতে পারবেন কিনা তা নির্ভর করবে লাস্ট ল্যাপের উপরেই। পয়েন্ট তালিকায় আপাতত দুই নম্বরে উঠে এসেছে অস্ট্রেলিয়া।

এদিন গাব্বায় টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে অস্ট্রেলিয়া। পাঁচটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ৪৪ বলে সর্বাধিক ৬৩ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি ম্যাচের সেরার পুরস্কারটিও পেয়েছেন। মার্কাস স্টইনিস ২৫ বলে ৩৫, মিচেল মার্শ ২২ বলে ২৮, গ্লেন ম্যাক্সওয়েল ৯ বলে ১৩ রান করেন। তিন রানের বেশি করতে পারেননি ডেভিড ওয়ার্নার। ব্যারি ম্যাককার্থি ৪ ওভারে ২৯ রান দিয়ে তিনটি এবং জশ লিটল ৪ ওভারে ২১ রানের বিনিময়ে দুটি উইকেট দখল করেন।

জয়ের জন্য ১৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪ ওভারে ২৫ রানে ৫ উইকেট হারাল আয়ারল্যান্ড। দ্বিতীয় ওভারের শেষ বলে ১৮ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয়। সেখান থেকে চার ওভারের শেষে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ২৫। শেষ অবধি ১৮.১ ওভারে ১৩৭ রানে অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড।উইকেটকিপার লোরকান টাকার ৪৮ বলে ৭১ রানে অপরাজিত থাকেন। তিনি ৯টি চার ও ১টি ছয় মেরেছেন। দুটি করে উইকেট দখল করেন প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা। মার্কাস স্টইনিস পেয়েছেন একটি উইকেট।

 

Image source – Google