মায়ের শরীর খারাপের জন্য ব্যাঙ্কক যেতে চেয়ে আদালতে দরবারে হাজিরা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীর (Menoka Gambhir)।দাবি করেন,বিদেশ তাকে যেতেই হবে। এই নিয়ে তিনি একটি মামলা করেছিলেন।কিন্তু অবশেষে আসতে না সেই মামলা নিজেই প্রত্যাহার করে নিলেন।

তার আইনজীবী জানান,ফের নতুন করে আবেদন করবেন তাঁর মক্কেল (মেনকা গম্ভীর)।এবং জানা গেছে বিচারপতি রাজাশেখর মান্থা তাঁকে নতুন করে আবেদন করার অনুমতি দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর রাত ৮টা নাগাদ ব্যাঙ্কক যাওয়ার সময় দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে মেনকাকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ ওঠে অভিবাসন দফতরের বিরুদ্ধে। অভিযোগ ছিল, বিমানবন্দরে পৌঁছে পাসপোর্ট টিকিট কাউন্টারে জমা দিয়ে বোর্ডিং পাস নেওয়ার সময়ই মেনকাকে বাধা দেওয়া হয়। প্রায় আড়াই ঘণ্টা তাঁকে বিমানবন্দরে অভিবাসন দফতরের একটি ঘরে বসিয়ে রাখার অভিযোগও ওঠে। অভিবাসন দফতরের তরফ থেকে তাঁকে জানানো হয়, একটি বিশেষ মামলায় তাঁর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস জারি করেছে ইডি। আর সেই কারণেই তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়নি। শেষে বাধ্য হয়ে মেনকা বিমানবন্দর থেকে ফিরে আসেন।

এর পর মেনকাকে তলবের নোটিসও ধরানো হয়। ১২ সেপ্টেম্বর সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তিনি হাজিরা দেন। প্রায় সাত ঘণ্টা ধরে চালানো হয় জিজ্ঞাসাবাদ। ওই দিনই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়ে ইডি ও বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে অবমাননার মামলা করেন অভিষেক-শ্যালিকা। আদালতের ‘রক্ষাকবচ’ থাকা সত্ত্বেও বিমানবন্দরে কেন তাঁকে আটকানো হল, এই প্রশ্ন তুলেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন মেনকা। তবে আদালতে ওঠার পর এই মামলা খারিজ করে দেন কলকাতা হাই কোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।এরপর তিনি আবেদন জানান,ব্যাঙ্কক যেতে চান।এবার সেই মামলা প্রত্যাহার করে নিলেন মেনকা গম্ভীর নিজেই।

 

আরো পড়ুন:Menaka Gambhir:অভিষেক শ্যালিকার ব্যাংকক যাওয়ার আবেদন শুনল না হাইকোর্ট!