মনে করা হচ্ছিল আগামী নভেম্বর মাসেই হয়তো স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বৈঠক হবে।এমনকি সেই বৈঠকে হয়তো থাকবে নীতীশ কুমারও (Nitish Kumar)।কিন্তু সেই জল্পনার মধ্যেই আচমকাই স্থগিত হয়ে গেলো স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলায় অভিযান।

মূলত,পূর্বাঞ্চলের রাজ্যগুলির মধ্যে সমন্বয়, নিরাপত্তা, সমস্যা সমাধানের কৌশল ইত্যাদি বিষয়কে সামনে রেখে আগামী ৫ নভেম্বর নবান্ন সভাঘরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল।আর সেই বৈঠক উপলক্ষ্যে আগামী ৫ নভেম্বর রাজ্যে আসার কথা ছিল তাঁর।এই বৈঠকে সভাপতিত্ব করার কথা ছিল খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর।কিন্তু দিল্লি সূত্রের খবর, বিশেষ কারণে ৫ নভেম্বর নবান্নে আসতে পারবেন না শাহ। তাই আপাতত এই বৈঠক স্থগিত।

ইতিমধ্যেই শাহি সফর ঘিরে রাজ্যে শুরু হয়ে গিয়েছিল প্রস্তুতি। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নজর রাখছিলেন অমিত শাহের আপ্যায়নে। বাংলার নিয়ম মেনে বাংলার নিজস্ব চাদর, হস্তশিল্পের বিভিন্ন জিনিস উপহার হিসাবে দেওয়ার আয়োজনের জন্য তত্ত্বাবধান করছিল শিল্প দফতরও।তার মধ্যেই বাতিল হয়ে গেলো অমিত শাহের সফর।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ৫ নভেম্বর অমিত শাহ (Amit Shah) মন্ত্রকের একটি বিশেষ কাজে ব্যস্ত থাকবেন। তাই ওইদিন সম্ভবত তিনি নবান্নে আসতে পারবেন না। সেকারণে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের (Eastern Zonal Security Council) বৈঠক আপাতত স্থগিত রাখা হতে পারে। ইতিমধ্যেই মৌখিকভাবে নবান্নকে বিষয়টি জানানো হয়েছে। যদিও কবে পুনরায় ওই বৈঠকের আয়োজন করা হবে, সেটা এখনও জানানো হয়নি স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। আগামী কয়েকদিনের মধ্যেই ৫ নভেম্বরের ওই হাই প্রোফাইল বৈঠকের ভবিষ্যত্‍ ঠিক হয়ে যাবে বলে সূত্রের খবর।

 

আরো পড়ুন:Amit-Mamata:জল্পনা তুঙ্গে!নবান্নে হতে পারে মমতা-শাহ বৈঠক,যোগ দিতে পারেন নীতীশও