টেট (TET) আন্দোলনকারীদের বিক্ষোভ ঘিরে উত্তাল রাজ্য-রাজনীতি।প্রশাসন ১৪৪ ধারা জারি করলেও,তাদের আমরণ অনশন অব্যাহত ছিল।অবশেষে তাদের সেই জায়গা থেকে তুলে দিতে সক্ষম হয় পুলিশ।তবে তাদের যেভাবে তোলা হয়েছে সেই নিয়ে জল ঘোলাও বেশ ভালো হয়েছে।বিরোধী থেকে আম জনতা গর্জে উঠেছিল পুলিশের ভূমিকা নিয়ে।নানা জায়গা বিক্ষোভ পর্যন্ত এই নিয়ে করেছে আন্দোলনকারীরা।

মূলত,তাদের অবস্থান বিক্ষোভ করতে দেওয়া হোক।এই নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন টেট আন্দোলনকারীরা।শুক্রবার এই প্রসঙ্গে বিচারপতি অমৃতা সিনহার নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়,কলকাতা লাগোয়া বিধাননগরের করুণাময়ীতে (Karunamoyee) টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের আন্দোলন সংক্রান্ত মামলার শুনানি হবে পুজোর ছুটির (Puja Vacation) পর।জানানো হয়,আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হবে উচ্চ আদালতে।

শুক্রবার বিচারপতি অমৃতা সিন্‌হার ডিভিশন বেঞ্চ মামলাটি নির্দিষ্ট বেঞ্চে পাঠিয়ে দেয়।এর আগে এই মামলায় হাই কোর্টের একক বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করা হয়েছিল ডিভিশন বেঞ্চে।

এই প্রসঙ্গে মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম বলেছেন,’এর আগে পুলিশ এবং পর্ষদ হাই কোর্টের একক বেঞ্চে ভুল তথ্য দিয়েছে। মামলায় আন্দোলনকারীদের বক্তব্য শোনা হয়নি। আদালতের নির্দেশ এক তরফা ভাবে গিয়েছে। আমরা ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছি। শান্তিপূর্ণ আন্দোলনের অধিকার সবার রয়েছে। গায়ের জোরে পুলিশ তা তুলে দিতে পারে না।’

সূত্রের খবর,আপাতত তাঁরা ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার পাদদেশে ধর্না চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।এখন হাই কোর্ট কী নির্দেশ দেয়, তার দিকেই তাকিয়ে রয়েছেন চাকরিপ্রার্থীরা।

 

আরো পড়ুন:TET : টেট ইস্যুতে তৃণমূলকে কটাক্ষ স্মৃতি ইরানি