অস্ট্রেলিয়ায় একটা বড়ো আইসিসি ইভেন্টে গিয়েও চরম সমস্যার মুখে পড়তে হল টিম ইন্ডিয়াকে। সিডনি হোক বা ব্রিসবেন, খাবার থেকে থাকার জায়গা, সব কিছুতেই গলদ রয়েছে। একমাত্র ভারতীয় দলের সঙ্গেই এমন কাজ করা হয়েছে। সব মিলিয়ে আইসিসির কাছে অভিযোগ জমা দিল বিসিসিআই(T-20 world cup)। এমনটাই সূত্র মারফৎ খবর।

বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, ‘যে খাবার পরিবেশন করা হয়েছিল তা অনুশীলন শেষে খাওয়ার অনুপযোগী। ৩ ঘণ্টার অনুশীলন শেষে ঠান্ডা স্যান্ডউইচ কীভাবে পরিবেশন করা হতে পারে? এমনকি স্যান্ডউইচগুলো তৈরিও করা ছিল না। খাবার টেবিলে রাখা বোর্ডে স্পষ্ট লেখা ছিল, ‘নিজের স্যান্ডউইচ নিজে তৈরি করে নিন’। যা দেখে মেজাজ হারায় ভারতীয় ক্রিকেটাররা। ক্রিকেটারদের তৈরি করে নিতে বলা হয়েছিল। এটা মেনে নেওয়া যায় না’। আইসিসির(T-20 world cup) তরফ থেকে এই বিষয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, সিডনিতে মধ্যাহ্নভোজের ব্যবস্থা একেবারেই পছন্দ হয়নি রোহিত বাহিনীর। ব্রিসবেনে নিম্নমানের হোটেলে রোহিতদের থাকতে দেওয়া হয়েছে বলে অভিযোগ। আয়োজক অস্ট্রেলিয়ার এই ব্যবহারে অখুশি টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার এই আচরণে বেজায় চটেছেন ভারতীয় ক্রিকেটাররা। মঙ্গলবার সিডনিতে ২ ঘণ্টা অনুশীলনের পর সাজঘরে যায় টিম ইন্ডিয়া। তারপর খাবার খেতে গিয়ে হল এক বিপত্তি।

ব্রিসবেনে রোহিতদের যে হোটেলে রাখা হয়, তার ঘরগুলি ছিল তুলনায় ছোট। হোটেলে জিম, সুইমিং পুল থাকলেও, তা খুব একটা উপযোগী নয়। আসবাবপত্র, খাবারের মান যথাযথ ছিল না। হোটেলের পরিষেবা অপ্রত্যাশিত মানের। হোটেলটি ব্রিসবেনের যে জায়গায় অবস্থিত, সেখান থেকে অনুশীলন করতে ৪২ কিমি যেতে হবে বলে অভিযোগ।

 

Image source – Google