মুক্তি পেল ক্যাকটাস রক ব্যান্ডের লিড সিঙ্গার সিদ্ধার্থ শংকর রায় (Siddhartha Shankar Ray) ওরফে সিধুর নতুন মিউজিক ভিডিও। সিধুর এই গানের নাম ‘আর দেরি নয়’।

সমাজের অন্ধকার দিকের বিরুদ্ধে গানে গানে প্রতিবাদ জানালেন গায়ক সিদ্ধার্থ শঙ্কর রায় (Siddhartha Shankar Ray) ওরফে সিধু (Sidhu)। বাংলা ব্যান্ড ‘ক্যাকটাস’-এর জনপ্রিয় গায়কের নতুন মিউজিক ভিডিও এল প্রকাশ্যে। নাম ‘আর দেরি নয়’ (Aar Deri Noy)। গানটির মিউজিক ডিরেক্টর রুদ্র সরকার, স্ক্রিনপ্লে ও পরিচালনা করেছেন রূপন মল্লিক, লিরিক্স ও কম্পোজিশন করেছেন অরিজিৎ ঘোষ। মিউজিক ভিডিওয় রয়েছেন সিধু নিজে।

গানটি বাংলা রক ঘরানার একটি গান। সিধু তার গানে সমাজের একটি বড় অভিশাপের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। ধর্ষণ সমাজের এক অন্ধকার দিক। প্রতিদিন লোকচক্ষুর আড়ালে কত নারীকে যে শিকার হতে হয় মানুষের ঘৃণ্য লালসার তার কোনও হিসেব নেই। আর বেশিরভাগ ক্ষেত্রেই সেই অপরাধের কোনো বিচার হয়না বরং তা ধামাচাপা পড়ে যায়। অনেকাংশে নির্যাতিতার কণ্ঠ দমিয়ে দেওয়ারও চেষ্টা করা হয়। এবার গানের মধ্যে দিকে সেই সমস্ত কিছুর প্রতিবাদে সরব হয়েছেন সিধু। প্রকাশ্যে এল সিধুর নতুন গান ‘আর দেরি নয়’।

গানের বিশদ বিবরণে লেখা হয়েছে ‘এটি এমন একটি বিষয় যেটা আমরা এড়িয়ে চলি, এমনকি আমাদের বহুবার সতর্ক করা সত্ত্বেও… কিন্তু এইবার আমাদের রক্ত গরম হয়ে উঠেছে… আমাদের স্ত্রী, মা, বোনেদের বারবার হেরে যেতে দিতে পারি না।’ এই গান হবে ‘ধর্ষণ বিরোধী আন্দোলন’-এর ভাষা। ধর্ষণের বিরুদ্ধে মানুষকে সচেতনত করতে তাদের এই প্রয়াস।

গানের গল্প বুনেছেন অরিজিৎ ঘোষ (Arijit Ghosh)। আর সেই গল্পে সুর বেঁধেছেন সিধু। এই ধর্ষণের বিরুদ্ধে গানের মধ্যে দিয়ে সিধু ক্ষমা চাইলেন আসিফা, নির্ভয়ার মতো নির্যাতিতাদের কাছে।

আরও পড়ুন…Rishabh Basu: বাংলার শার্লক হোমস ঋষভ বসু!